தமிழில் படிக்க Read in English
This Article is From Apr 08, 2020

ব্যালকনিতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে সম্মান জানানোর আর্জি ভাইরাল, টুইটে কী জানালেন স্বয়ং প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী জানিয়েছেন, কেউ দুষ্টুমি করে এমন পোস্টার ছড়িয়েছে। তাঁকে সম্মান জানাতে করোনা সঙ্কটের সময় একটি দরিদ্র পরিবারের দায়িত্ব নেওয়ার কথা জানান তিনি।

Advertisement
অল ইন্ডিয়া Reported by , Edited by

ভাইরাল হয়েছে এই পোস্টার।

নয়াদিল্লি:

একটা পোস্টার। তাতে আর্জি জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) নিজের ব্যালকনিতে দাঁড়িয়ে ‘স্ট্যান্ডিং ওভেশন' দেওয়ার। আগামী রবিবার ১২ এপ্রিল বিকেল পাঁচটায় সকলকে নিজের বাড়ির ব্যালকনিতে দাঁড়িয়ে তাঁকে সম্মান জানানোর আর্জি জানানো হয়েছে ওই পোস্টারে। ভাইরাল হওয়া পোস্টারে দাবি করা হয়েছে, এই মানুষটি আমাদের ও আমাদের দেশের জন্য অনেক করেছেন। তাই তাঁকে সম্মান জানাতে হবে। এই পোস্টার সম্পর্কে টুইট করেছেন প্রধানমন্ত্রী স্বয়ং। জানিয়ে দিয়েছেন, কেউ দুষ্টুমি করে এমন পোস্টার ছড়িয়েছে। তিনি সকলকে আর্জি জানান, যদি কেউ তাঁকে সম্মান জানাতেই চান তাহলে করোনা সঙ্কটের সময় অন্তত একটি দরিদ্র পরিবারের দায়িত্ব নিন তিনি। প্রধানমন্ত্রী তাঁর টুইটে জানিয়েছেন, ‘‘এটা আমার নজরে এসেছে যে কিছু মানুষ একটি প্রচার চালাচ্ছে যে, মোদিকে সম্মান জানাতে ৫ মিনিটের জন্য দাঁড়ান। প্রথম নজরে মনে হচ্ছে কেউ দুষ্টুমি করে মোদিকে বিতর্কে জড়াতে চাইছে।''

তিনি আরও বলেন, ‘‘হয়তো এটা কোনও ভাল উদ্দেশ্যেই করা হয়েছে। সেক্ষেত্রে আমার অনুরোধ যদি আপনি মোদিকে সত্যিই ভালবাসেন এবং সম্মান জানাতে চান তাহলে অন্তত একটি দরিদ্র পরিবারের দায়িত্ব নিন এই করোনার সঙ্কটের সময়। এর চেয়ে বড় সম্মানিত আমি আর কিছুতেই হব না।''

বিগত কয়েক সপ্তাহে দু'টি রবিবার প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে কোটি কোটি মানুষ কোভিড-১৯-এর জন্য কর্মীদের উদ্দেশে সম্মান জানাতে থালাবাটি বাজিয়েছেন কিংবা হাততালি দিয়েছেন। এবং ৯ মিনিটের জন্য রাত ৯টায় প্রদীপ জ্বালিয়েছেন‌ করোনা ভাইরাসের অন্ধকারকে দূর করতে।

Advertisement

২৪ মার্চের পর লকডাউন তোলা হবে কি না সে ব্যাপারে এই সপ্তাহেই সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী।

বুধবার দুপুরে এক সর্বদলীয় ভিডিও বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, এই মুহূর্তে লকডাউন তোলা সম্ভবপর হবে না বলেই মনে হচ্ছে। তিনি বলেন, দেশে এখন ‘সামাজিক জরুরি অবস্থা' চলছে।

Advertisement

ভারতে একের পর এক মানুষের মৃত্যু হচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। এখনও পর্যন্ত এদেশে করোনায় মৃত্যু হয়েছে মোট ১৪৯ জনের, গত ২৪ ঘণ্টায় ওই রাক্ষুসে ভাইরাসের সংক্রমণে মৃত ২৫ জন। আক্রান্ত হয়েছেন ৪৮৫ জন। এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্ত ৫,২৭৪ জন। 

Advertisement