தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 21, 2020

"১২ জন রেলযাত্রী সংক্রমিত, বন্ধ করুন সফর", টুইট করে পরামর্শ ভারতীয় রেলের

শনিবার বিকেল পর্যন্ত হিসেব এদেশে করোনা আক্রান্তর সংখ্যা ২৮৩। মৃত ৪। দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। বিভিন্ন এলাকা থেকে নতুন করে এই মহামারীর শিকার হয়েছেন আরও ৩৫ জন

Advertisement
অল ইন্ডিয়া Edited by

দেশে এখনও পর্যন্ত ২৮৩ জনের দেহে করোনা সংক্রমণের চিহ্ন মিলেছে।

নয়া দিল্লি :

মার্চ ১৩-১৬-এর মধ্যে ১২ জন সংক্রমিত (COVID-19 Passengers) ভারতীয় রেলে যাত্রা করেছে। শনিবার টুইট করে এ কথা জানিয়েছে রেল (Indian Railways)। ভারতীয় রেলের পরামর্শ, "সংক্রমণ এড়াতে অবিলম্বে রেল যাত্রা বন্ধ করুন। আপনি হয়তো জানেন না, আপনার সহযাত্রী করোনা সংক্রমিত। ফলে সেই যাত্রা ঝুঁকিপূর্ণ হবে। তাই নিজে সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন।" ইতিমধ্যে রেল সূত্রে খবর, শনিবার মধ্যরাত থেকে রবিবার রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকবে দুরপাল্লার রেল পরিষেবা। তবে, যে ট্রেনগুলো মাঝপথে সেগুলো পৌঁছবে গন্তব্যে। জানিয়েছে ভারতীয় রেল। দেখে নিন সেই টুইট:  

করোনা ঠেকানোর অভিনব উপায়, ট্রেনে নিজের সিট পরিষ্কার রবিনা ট্যান্ডনের

শনিবার বিকেল পর্যন্ত হিসেব এদেশে করোনা আক্রান্তর সংখ্যা ২৮৩। মৃত ৪। দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। বিভিন্ন এলাকা থেকে নতুন করে এই মহামারীর শিকার হয়েছেন আরও ৩৫ জন। শুক্রবার একদিনেই এখনও পর্যন্ত সর্বাধিক ৬৩ টি করোনা আক্রান্তের সন্ধান মেলে। ফলে মানুষের মনেও বাড়ছে এই মারণ ভাইরাসের ত্রাস। সরকারি তথ্য অনুসারে, ২৮৭ জন করোনা আক্রান্তের মধ্যে মোট ৩৯ জন বিদেশি নাগরিক রয়েছেন, যার মধ্যে ইতালি থেকে এদেশে আসা ১৭ জন, ফিলিপাইনের ৩ জন, ব্রিটেনের ২ জন এবং কানাডা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের ১ জন করে নাগরিকের শরীরে মিলেছে ওই সংক্রমণের প্রমাণ। ভারতে এখনও পর্যন্ত ২৩ জন এই রোগ থেকে সেরে উঠেছে। অন্যদিকে দিল্লি, কর্নাটক, পাঞ্জাব এবং মহারাষ্ট্র মিলিয়ে মোট ৪ জন এই রোগের কারণে মারা গেছেন।

Advertisement

করোনা দানবের হানা এবার জেলাতেও! আক্রান্ত হাবড়ার তরুণী, রাজ্যে এই নিয়ে ৩

মহারাষ্ট্রে ৩ বিদেশি সহ মোট আক্রান্ত ৫২ জন, COVID-19 সংক্রমণে ৭ বিদেশি সহ ৪০ জন আক্রান্ত কেরলে। 

Advertisement

দিল্লিতে ২৬ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, যার মধ্যে ১ জন বিদেশি রয়েছেন এবং উত্তরপ্রদেশেও ১ জন বিদেশি সহ আক্রান্ত ২৪ জন।কর্নাটকে বর্তমানে ওই মারণ ভাইরাসের সঙ্গে যুঝছেন ১৫ জন রোগী। লাদাখে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩ এবং জম্মু ও কাশ্মীরে ৪ জন।

Advertisement