This Article is From Feb 24, 2020

জমকালো স্যুটে থাকবেন সপরিবার ট্রাম্প, এক রাতের ভাড়া ৮ লক্ষ টাকা!

এই স্যুটে এক রাত থাকার ভাড়া ৮ লক্ষ টাকা। এই হোটেলে কেবল রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রী-ই থাকবেন না। থাকবেন তাঁদের কন্যা ইভাঙ্কা ও জামাই জেরেডও।

জমকালো স্যুটে থাকবেন সপরিবার ট্রাম্প, এক রাতের ভাড়া ৮ লক্ষ টাকা!

৩৬ ঘণ্টার ভারত সফরে এসেছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

হাইলাইটস

  • ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবারের থাকার রাজকীয় বন্দোবস্ত আইটিসি মৌর্যতে
  • যে স্যুটে থাকবেন তার ভাড়া এক রাতের জন্য ৮ লক্ষ টাকা
  • ৩৬ ঘণ্টার ভারত সফরে এসেছেন মার্কি‌ন রাষ্ট্রপতি
নয়াদিল্লি:

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প  (Donald Trump) ভারতে এসেছেন সোমবার। তাঁর থাকার ব্যবস্থা হয়েছে আইটিসি মৌর্যতে। এই হোটেলের নুমা গ্র্যান্ড প্রেসিডেন্সিয়াল স্যুটে থাকবেন। হোটেলটির ওয়েবসাইট অনুসারে, এই দুটি কক্ষের স্যুটটির নাম 'চাণক্য'। যার মধ্যে রয়েছে একটি প্রাইভেট ড্রইংরুম, একটি প্রাইভেট টেরেস, জিম এবং ডাইনিং রুম। এছাড়াও পার্কিংয়ের রাস্তা, দ্রুতগতির লিফট, শক্তিশালী সুরক্ষা ব্যবস্থা ছাড়াও রয়েছে একটি প্রেসিডেন্সিয়াল ফ্লোর বাটলার। জানা গিয়েছে, এই স্যুটে এক রাত থাকার ভাড়া ৮ লক্ষ টাকা। এই হোটেলে কেবল রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রী-ই থাকবেন না। থাকবেন তাঁদের কন্যা ইভাঙ্কা ও জামাই জেরেডও।

প্রেসিডেন্সিয়াল স্যুটটি বিখ্যাত এর স্থাপত্য, নকশা ও অনন্য সুযোগ-সুবিধার জন্য। এর দেওয়াল দামি মসলিন দিয়ে সজ্জিত। মেঝেতে কাঠের কাজ। অসংখ্য নিদর্শন দিয়ে সাজানো এটি।

মহাত্মা গান্ধির ৩ বাঁদরের সঙ্গে ট্রাম্পের পরিচয় করালেন মোদি, শোনালেন গল্প

এর আগে আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি জর্জ ডবলিউ বুশ, বিল ক্লিনটন, বারাক ওবামা এবং জিমি কার্টারও ভারত সফরে এসে এই হোটেলটিতে থেকেছেন। এঁদের মধ্যে বিল ক্লিনটন থাকার সময় আ‌লাদা করে ‘ক্লিনটন প্লেটার' ও ‘চেলসিয়া প্লেটার' তৈরি করা হয়েছিল।

আবার বারাক ওবামার সময় তৈরি করা হয়েছিল ‘ওবামা প্ল্যাটার'। সেই থেকে এটি হোটেলের মেনুর অংশ হয়ে রয়ে গিয়েছে। এবং এটি বেশ জনপ্রিয়ও। পরিকল্পনা রয়েছে ‘ট্রাম্প প্লেটার' তৈরিরও। সেই প্লেটে ভারতীয় মিষ্টান্ন সাজানো থাকবে।

দেখে নিন ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের এখনও পর্যন্ত সেরা ছবিগুলি

তন্দুরি খাবারের জন্য বিখ্যাত এই হোটেলের ‘বোখারা রেস্তোরাঁ'। টনি ব্লেয়ার, বিল ক্লিনটন, শচীন তেন্ডুলকর, এমএস ধোনি, এমএপ হুসেন ও আরও বিখ্যাত ব্যক্তিত্বদের ছবিতে সাজানো সেটি। এঁরা সকলেই কখনও না কখনও এখানে এসে এখানকার খাবার খেয়ে গিয়েছেন।

হোটেলের অতিথি তালিকায় দলাই লামা থেকে শুরু করে রজার ফেডেরার, ভ্লাদিমির পুতিন, আর্নল্ড শোয়ার্জনেগার, মিক জ্যাগার এবং টাইগার উডসের মতো ব্যক্তিত্বরাও রয়েছেন।

তবে ট্রাম্পের সঙ্গে আসা আমেরিকান দলের বাকিরা থাকার ফলে অন্য কোনও অতিথিরা এই সময়ে এখানে থাকতে পারবেন না। পাঁচতারা এই হোটেলের ৪৩৮টি কক্ষই বুক করা হয়েছে ডোনাল্ড ট্রাম্প ও তাঁর সঙ্গীদের জন্য।

হোটেলটিকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। দিল্লি পুলিশের কর্মীরা ও মার্কিন দূতাবাসের কর্মকর্তারা এসে প্রস্তুতি পর্যবেক্ষণ করেছেন।

সোমবার ভারতে এসে পৌঁছেছেন মার্কিন রাষ্ট্রপতি। আহমেদাবাদ থেকে তিনি আগ্রায় গিয়ে তাজমহল দর্শন করবেন। সূর্যাস্তের আগে প্রায় এক ঘণ্টা এখানেই সপরিবারে কাটাবেন ডোনাল্ড ট্রাম্প।

২৫ ফেব্রুয়ারি সকালে রাষ্ট্রপতি ভবনে আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়াকে স্বাগত জানানো হবে এক সমাবেশের মাধ্যমে।

.