This Article is From Aug 15, 2020

সঙ্কটজনক হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন বাবা: অভিজিৎ মুখোপাধ্যায়

শুক্রবার সেনা হাসপাতাল সূত্রে বলা হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের পরিস্থিতি অপরিবর্তিত। উনি ভেন্টিলেটর সাপোর্টে ইনটেনসিভ কেয়ার আছেন

সঙ্কটজনক হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন বাবা: অভিজিৎ মুখোপাধ্যায়

দিল্লির সেনা হাসপাতালে ভেন্টিলেটর সাপোর্টে আছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। (ফাইল ছবি)

নয়াদিল্লি:

বাহ্যিক উদ্দীপনা এবং চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee)। টানা চারদিন উদ্বেগের পর শুক্রবার এই খবর টুইট করলেন প্রণব-পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। সোমবার দিল্লির সেনা হাসপাতালে মস্তিষ্কে অস্ত্রোপচারের পর থেকে ভেন্টিলেটর তিনি। গত চারদিন দিচ্ছিলেন না চিকিৎসায় সাড়া। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে অবস্থার সামান্য উন্নতি হয়েছে। এমনটাই সেনা হাসপাতাল (Army Hospital in Delhi) সূত্রে খবর। চোখে আলো পড়লে প্রতিক্রিয়া দিচ্ছেন তিনি। চিকিৎসকরা এই দাবি করেছেন। শুক্রবার টুইট করে অভিজিৎ মুখোপাধ্যায় বলেছেন, "চার দিনের পর্যবেক্ষণ পর্ব আজ শেষ হল। বাবার ভাইটাল প্যারামিটারগুলো স্থিতিশীল। বাহ্যিক উদ্দীপনা ও চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। বাবা সবসময় বলতেন, দেশকে আমি যতটা দিয়েছি, তার চেয়ে বেশী পেয়েছি। তাই আপনারা এবারও প্রার্থনা করুন।" এদিকে, শুক্রবার সেনা হাসপাতাল সূত্রে বলা হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের পরিস্থিতি অপরিবর্তিত। উনি ভেন্টিলেটর সাপোর্টে ইনটেনসিভ কেয়ার আছেন। তাঁর ভাইটাল প্যারামিটারগুলো স্থিতিশীল।

পাশাপাশি প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের দাবি, "মেডিক্যাল জ্ঞান না থেকেও যেটা বুঝতে পারলাম, বাবা এখনও সঙ্কটজনক। তবে, পরিস্থিতির অবনতি হয়নি। উনি চোখে আলো পড়লে সাড়া দিচ্ছেন।" এই পরিস্থিতিতে হঠাৎ করে প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে, তা সর্বৈব গুজব বলে দাবি করে তাঁর পরিবার।

গুজবে কান দেবেন না, টুইট করে দেশবাসীকে আশ্বস্ত করেন প্রণব-কন্যা শর্মিষ্ঠা। অন্যদিকে, গত সোমবার কোভিড আক্রান্ত হিসেবে নিজের পরিস্থিতি টুইট করেন প্রণব মুখোপাধ্যায় সেদিন রাতেই তাঁর মস্তিষ্ক অস্ত্রোপচার করা হয়েছিল।

.