This Article is From Jun 07, 2018

'ভাষণ ভুলে যাবে কিন্তু ছবি থেকে যাবে': টুইট শর্মিষ্ঠা মুখার্জি

এইবার এই বিষয় নিয়ে মুখ খুললেন শ্রী মুখার্জির কন্যা শর্মিষ্ঠা মুখার্জি

'ভাষণ ভুলে যাবে কিন্তু ছবি থেকে যাবে': টুইট শর্মিষ্ঠা মুখার্জি

আরএসএস-এর পক্ষ থেকে প্রণব মুখার্জি বক্তব্য রাখবেন এমন আশা আরএসএসও করে না

নিউ দিল্লী: বিগত বেশ কিছুদিন ধরে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আরএসএস-এর আমন্ত্রণ স্বীকার করার পর থেকে রাজনৈতিক মহলে বিরাট আলোড়নের সৃষ্টি হয়েছে।বৃহস্পতিবার সংঘটিত এই অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য শ্রী মুখার্জি নাগপুরে পৌঁছে গেছেন।

এইবার এই বিষয় নিয়ে মুখ খুললেন শ্রী মুখার্জির কন্যা শর্মিষ্ঠা মুখার্জি।

শর্মিষ্ঠা মুখার্জি জানিয়েছেন যে, আরএসএস-এর পক্ষ থেকে প্রণব মুখার্জি বক্তব্য রাখবেন এমন আশা আরএসএসও করে না, এটাকে তিনি বিজেপির একটা ঘৃণ্য চাল বলেই অভিহিত করেছেন। 

শ্রীমতি মুখার্জি টুইট করে বলেছেন যে, ''কিন্তু ভাষনটা সকলেই ভুলে যাবে, সকলের মনে থেকে যাবে ছবিটা।'' তাঁর মতে নাগপুরে গিয়ে প্রণব মুখার্জি কি বক্তব্য রাখলেন সেটা কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়, আরএসএস-এর সভায় শ্রী মুখার্জি অংশ গ্রহণ করেছেন সেটাই সবচেয়ে বড়ো বিষয়।আরএসএস-এর স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্যে এই সভার আয়োজন করা হয়েছে।গত মাসে আরএসএস-এর পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল যে, এই সভার মুখ্য অতিথি হিসাবে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

গুজব রটেছিল যে, শ্রীমতি মুখার্জি কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগদান করেছেন। তিনিই হয়তো তাঁর বাবাকে নাগপুর সভায় অংশ গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন এমনটাই মনে করা হচ্ছিল, কারণ তাঁর বাবা সারা জীবন ধরে কংগ্রেসের হয়েই কাজ করে গেছেন। 

সেই সময় ছুটি কাটাতে শ্রীমতি মুখার্জি দিল্লির বাইরে ছিলেন, গুজবটা রটার পর তাঁর কাছে বারংবার ফোন আসতে শুরু করে। এমনকি কংগ্রেসের বরিষ্ঠ নেতা অজয় মাকেন পর্যন্ত তাঁকে ফোন করেন।এই গুজবের উত্তর তিনি টুইট করে দিয়েছেন।

শ্রী মাকেন টুইট করে জানিয়েছিলেন, ''তিনি আমাকে বলেছেন যে, শুধুমাত্র কংগ্রেসের মতাদর্শকে তিনি শ্রদ্ধা করেন বলেই তিনি পার্টিতে আছেন।'' 

বাড়ি ফিরে এসে দুই ঘন্টার মধ্যেই আরএসএস-এর বিরুদ্ধে শ্রীমতি মুখার্জি নিজের মনের ক্ষোভ প্রকাশ করেছেন।তিনি জানিয়েছেন যে, শ্রী মুখার্জি নিশ্চয়ই ''বিজেপির এই ঘৃণ্য চাল'' আজ অনুভব করতে পারবেন।এমনকি তিনি টুইট করে এই কথাও বলেছেন, ''এটা তো সবে শুরু।'' 

2012 সালে কংগ্রেস পার্টির পক্ষ থেকে শ্রী প্রণব মুখার্জিকে রাষ্ট্রপতির পদে বসানো হয়েছিল। তাঁর এই মতামত সম্পর্কে বিবেচনা করার জন্য কংগ্রেসের পক্ষ থেকে বহু নেতা বারংবার আবেদন করেছেন, কিন্তু তিনি শেষ পর্যন্ত আজ নাগপুরে সভায় যোগদান করার জন্য পৌঁছে গেছেন।
.