This Article is From Apr 30, 2020

আমেরিকায় খুন ভারতীয় বংশোদ্ভূত অন্তঃসত্ত্বা, আত্মহত্যা স্বামীর, জোড়া মৃত্যু ঘিরে রহস্য

ময়না তদন্তের পরে পরিষ্কার হয় গরিমাকে হত্যা করা হয়েছে। তাঁর দেহের উপরের অংশে একাধিক আঘাত লক্ষ করা গিয়েছে।

আমেরিকায় খুন ভারতীয় বংশোদ্ভূত অন্তঃসত্ত্বা, আত্মহত্যা স্বামীর, জোড়া মৃত্যু ঘিরে রহস্য

ওই দম্পতি ‘নুক্কড়’ নামের একটা রেস্তরাঁ চালাতেন। (ফেসবুক)

আমেরিকার (US) বাসিন্দা ৩৫ বছরের এক ভারতীয় বংশোদ্ভূত মহিলা, যিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তাঁকে হত্যা করা হয়েছে তাঁর অ্যাপার্টমেন্টে (Pregnant Woman Found Dead)। তাঁর স্বামীর মৃতদেহও মিলেছে নিকটবর্তী হাডসন নদীর ধারে। মনে করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। মৃতা মহিলার নাম গরিমা কোঠারি। তাঁর শরীরের উপরের অংশে আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। গত ২৬ এপ্রিল তাঁর মৃতদেহ পাওয়া গিয়েছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

ময়না তদন্তের পরে পরিষ্কার হয় গরিমাকে হত্যা করা হয়েছে। তাঁর দেহের উপরের অংশে একাধিক আঘাত লক্ষ করা গিয়েছে। পাশাপাশি ময়না তদন্ত থেকে এও জানা যাচ্ছে, তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। 
তাঁর স্বামী মোহন মলের (৩৭) মৃতদেহ পাওয়া গিয়েছে হাডসন নদীর ধারে। মনে করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন।

জার্সি সিটি পুলিশ দফতরের কাছে খবর আসে কেউ নদীর কাছে আত্মহত্যা করতে চাইছে। তারা ঘটনাস্থ‌লে পৌঁছলে অচেতন মলের মৃতদেহ উদ্ধার করে। তাঁর মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

এই দুই মৃত্যুরহস্যের তদন্ত করা হয়েছে বলে জার্সি সিটি পুলিশ দফতরের তরফে জানানো হয়েছে।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে এই মৃত্যুদু'টি হত্যা ও আত্মহত্যা। তবে তদন্ত না শেষ হওয়ায় চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি পুলিশ।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, গরিমা কোঠারি ছিলেন একজন প্রতিভাবান শেফ। তাঁর স্বামী আইআইটির প্রাক্তন পড়ুয়া। তিনি কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পূর্ণ করতে ব্রিটেনে এসেছিলেন।

তাঁরা নিজেদের অ্যাপার্টমেন্টের কাছেই ‘নুক্কড়' নামের একটি রেস্তোরাঁও খুলেছিলেন। সেটি তাঁদের অ্যাপার্টমেন্টের কয়েকটি ব্লক পরেই সেটি অবস্থিত।

‘নুক্কড়'-এর কর্মী জানাচ্ছেন, ‘‘ওঁরা খুবই চমৎকার এক জুটি ছিলেন।''

তাঁদের পরিবারের এক সদস্য জানিয়েছেন, মোহন খুবই বুদ্ধিমান এক ব্যক্তি ছিলেন। গরিমা ছিলেন প্রতিভাবান শেফ। তিনি খুবই বন্ধুত্বপূর্ণ মানুষ ছিলেন। কেন হঠাৎ তাঁদের জীবনের এমন মর্মান্তিক সমাপ্তি ঘটল তা দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

.