This Article is From Oct 13, 2018

দশদিন বাদে প্রেসিডেন্সিতে অনশন উঠল

মাস দুয়েক আগে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হোস্টেলের দাবিতে আন্দোলন শুরু করেন পড়ুয়ারা। দীর্ঘ দিন প্রেসিডেন্সির ছাত্রাবাস হিন্দু হোস্টেলের দরজা বন্ধ

দশদিন বাদে প্রেসিডেন্সিতে অনশন উঠল

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হোস্টেলের দাবিতে আন্দোলন শুরু করেন পড়ুয়ারা।

হাইলাইটস

  • দীর্ঘ দশদিন বাদে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যায়ের অনশন উঠল
  • হিন্দু হস্টেল ফেরত পাওয়ার ব্যাপারে আশ্বাস পেয়েই উঠল অনশন
  • নভেম্বরের মাঝামাঝি সময়ের হিন্দু হস্টেলে ছাত্রদের থাকার ব্যবস্থা করা হবে
কলকাতা:

দীর্ঘ  দশদিন বাদে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যায়ের অনশন  উঠল। হিন্দু  হোস্টেলে ফেরত পাওয়ার ব্যাপারে আশ্বাস পেয়েই অনশন তুলে নিলেন আন্দোলোন রত পড়ুয়ারা। বিশ্ববিদ্যালয়ের তরফে লিখিত ভাবে  জানানো হয়েছে আগামী মাসের মাঝামাঝি সময়ের হিন্দু  হোস্টেলে ছাত্রদের থাকার ব্যবস্থা করা হবে। সায়ন চক্রবর্তী নামে এক  পড়ুয়া জানিয়েছেন লিখিত আশ্বাস মেলায় অনশন উঠেছে। পাশাপাশি অনশন চলাকালীন অসুস্থ হয়ে পড়া পড়ুয়াদের চিকিৎসার খরচও  দেবে বিশ্ববিদ্যালয়।       

 হিন্দু  হোস্টেলের দুটি ব্লক সংস্কারের কাজ শেষ হবে  আর  মাস খানেকের মধ্যেই। আর তাই  15 নভেম্বরের মধ্যে সেখানে থাকার  সুযোগ পাবেন ছাত্ররা। একথাই জানিয়েছে বিশ্ববিদ্যালয়।

মাস দুয়েক আগে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হোস্টেলের দাবিতে আন্দোলন শুরু করেন পড়ুয়ারা। দীর্ঘ দিন প্রেসিডেন্সির ছাত্রাবাস হিন্দু হোস্টেলের দরজা বন্ধ। বছর তিনেক আগে সংস্কারের কাজ শুরু হওয়ায় ছাত্রদের নিউটাউনের ভাড়া বাড়িতে উঠে যেতে হয়। সেখান থেকে প্রতিদিন যাতায়ত করতে সমস্যায় পড়ছেন ছাত্ররা। তাছাড়া হোস্টেল সংস্কারের কাজেও দেরি হচ্ছে। এই দাবিতেই শুরু হয় আন্দোলন। ছাত্রদের নিয়ন্ত্রণ করতে না পেরে সমাবর্তন অন্যত্র সরিয়ে নিয়ে যায় বিশ্ববিদ্যালয়। এরপর শুরু হয় অনশন। শেষমেশ উঠল অনশন। বহু ইতিহাসের সাক্ষী হিন্দু হস্টেলের ফেরতের  আশ্বাস পেয়ে  খুশি পড়ুয়ারা।                      

            



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.