This Article is From Aug 09, 2018

বিক্ষুব্ধ পড়ুয়াদের সঙ্গে দেখা করলেন প্রেসিডেন্সির উপাচার্য, আন্দোলন চলছে

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া গতকাল বিক্ষুব্ধ ছাত্রদের সঙ্গে ফের দেখা করলেন। গত দিনদিনে এই নিয়ে দ্বিতীয়বার।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

বিশ্ববিদ্যালয়ে বিক্ষুব্ধ পড়ুয়াদের অবস্থান আন্দোলন চলছে

কলকাতা:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া গতকাল বিক্ষুব্ধ ছাত্রদের সঙ্গে ফের দেখা করলেন। গত দিনদিনে এই নিয়ে দ্বিতীয়বার। ওই বিশ্ববিদ্যালয়ের পুরনো হোস্টেল বিল্ডিং-এ, যার এখন সংস্কার চলছে, স্থান পাওয়ার জন্য গত পাঁচদিন ধরে ওই বিক্ষুব্ধ পড়ুয়াদের অবস্থান আন্দোলন চলছে। অনুরাধা লোহিয়া পড়ুয়াদের অবস্থান আন্দোলন তুলে নেওয়ার অনুরোধ জানান।

তিনি বলেন, এই অবস্থান আন্দোলনের ফলে পড়ুয়াদের নিজেদের ওপরেও চাপ তৈরি হচ্ছে। তার সঙ্গে চাপ পড়ছে বিশ্ববিদ্যালয়ের কাজকর্মেও। বিশ্ববিদ্যালয়ের এক মুখপাত্র বলেন, অনুরাধা লোহিয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবজ্যোতি কোনারের সঙ্গে গিয়ে বিশ্ববিদ্যালয় ভবনের দ্বিতীয় তলায় আন্দোলনরত 50 জন বিক্ষুব্ধ পড়ুয়ার সঙ্গে দেখা করেন।

উপাচার্য তাদের প্রতিশ্রুতি দেন পুনো হিন্দু হোস্টেলের ছ’টি ব্লকের সংস্কার সাধনের কাজ পাঁচ মাস পরেই শেষ হয়ে যাবে। এবং, পিডব্লিউডি অনুমতি দিলেই তা খুলে দেওয়া হবে আবাসিকদের জন্য।

Advertisement

উপাচার্য পড়ুয়াদের বলেন, “গত সোমবার আমি যা বলেছিলাম, আজও তাই বলছি। যতক্ষণ না পিডব্লিউডি তাদের কাজ শেষ করছে, ততক্ষণ আমরা ওই ভবনে থাকার অনুমতি দিতে পারব না। আমাদের সঙ্গে সহযোগিতা করো”।  

বিক্ষুব্ধ ছাত্রদের মধ্যে একজন অয়ন চক্রবর্তী জানায়, “আমাদের নিজেদের সুবিধার জন্যই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে থেকে ক্লাস করা ভালো। আমরা কাউকে বাধা দিচ্ছি না”।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement