Read in English
This Article is From Nov 22, 2018

সন্ন্যাসিনীকে ধর্ষণে অভিযুক্ত বিশপের শাস্তির দাবিতে সরব ফাদারকে ‘সতর্ক’ করল গির্জা

সন্ন্যাসিনীকে ধর্ষণের অভিযুক্ত হয়েছিলেন এক বিশপ। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা  নেওয়ার দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছিলেন ফাদার।

Advertisement
অল ইন্ডিয়া

এক সন্ন্যাসিনীকে  লাগাতার ধর্ষণের অভিযোগ উঠেছিল বিশপ ফ্রাঙ্কো মুক্কালের নামে।

Highlights

  • সন্ন্যাসিনীকে ধর্ষণের অভিযুক্ত হয়েছিলেন এক বিশপ
  • প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছিলেন ফাদার অগস্টিন ভাট্টলি
  • গত সেপ্টেম্বর মাসে গ্রেফতার হন বিশপ ফ্রাঙ্কো মুক্কাল
তিরুঅন্তপুরম :

সন্ন্যাসিনীকে ধর্ষণের অভিযুক্ত হয়েছিলেন এক বিশপ। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা  নেওয়ার দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছিলেন ফাদার ।

এবার  কেরালার  তিরুঅন্তপুরমের সেই ঘটনায় শাস্তির মুখে  পড়তে  পারেন ফাদার অগস্টিন ভাট্টলি। বিশপ ফ্রাঙ্কো মুক্কালের নামে  ২০১৩ থেকে  ২০১৬ সাল পর্যন্ত আক সন্ন্যাসিনীকে  লাগাতার ধর্ষণের অভিযোগ উঠেছিল।

সেপ্টেম্বর মাসে গ্রেফতার  হন বিশপ ফ্রাঙ্কো মুক্কাল। তিন  সপ্তাহ  বাদে কয়েকটি শর্তে তাঁর জামিন মঞ্জুর করে  আদালত। ফিরে আসার পর তাঁকে ফুল- মালা দিয়ে বরণ করেন  তাঁর  অনুগামীরা।

জুন মাসে দায়ের করা  অভিযোগে ওই সন্ন্যাসিনী দাবি  করেন বিশপ তাঁকে ১৩ বার ধর্ষণ করেছেন। অভিযোগ অস্বীকার  করেন বিশপ। প্রশাসনের দ্বারস্থ  হওয়ার পাশাপাশি ভ্যাটিক্যানকেও চিঠি লেখেন সন্ন্যাসিনী। এরপর নিজের দায়িত্ব থেকে অব্যহতি নেন অভিযুক্ত বিশপ।

Advertisement

আন্দামানের সংরক্ষিত দ্বীপে যেতে মৎস্যজীবীদের ২৫ হাজার টাকা দিয়েছিলেন মৃত পর্যটক

 জানা  গিয়েছে  নভেম্বর মাসের ১১ তারিখ  ফাদারের কাছে  একটি চিঠি  যায়। তাতে  উল্লেখ বলা হয়েছে  এ ভাবে প্রকাশ্যে  বিক্ষোভ  করলে গির্জার ভাবমূর্তি নষ্ট হতে পারে। অনুগামীদের বিশ্বাসেও আঘাত লাগতে পারে। তাই এ ধরনের কাজ করা  থেকে বিরত থাকতে  হবে। তবে  চিঠিতে  যাই বলা  হোক না  কেন বিশপের গ্রেফতারির দাবিতে  কেরালার  বিভিন্ন জায়গায়  বিক্ষোভ হয়।

Advertisement

ফাদারের  ঘনিষ্ঠ মহল থেকে  এনডিটিভিকে জানানো হয়েছে এই চিঠি  থেকে  ক্যাথলিক চার্চের দৃষ্টিভঙ্গি স্পষ্ট হয়েছে। বিচারের দাবিতে সরব সন্ন্যাসিনী  গির্জার অংশ। কিন্তু এই চিঠি বলে  দিচ্ছে গির্জার শীর্ষ স্তর এ ব্যাপারে উদাসিন। এই চিঠি পাওয়ার পর ব্যবস্থা নেবেন ফাদার। তবে এখনই প্রকাশ্যে  প্রতিক্রিয়া দেবেন না  তিনি।

 

Advertisement