Read in English
This Article is From Apr 30, 2020

"তিনি বিরাট প্রতিভার অধিকারী ছিলেন", ঋষি কাপুরের প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

Rishi Kapoor: "বহুমুখী প্রতিভার অধিকারী, দুর্দান্ত এবং প্রাণবন্ত মানুষ ... এমনই ছিলেন ঋষি কাপুর জি", শ্রদ্ধা জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী মোদি

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Rishi Kapoor: বৃহস্পতিবার সকালে মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ অভিনেতা

Highlights

  • ঋষি কাপুরের প্রয়াণে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী মোদি
  • টুইট করে অভিনেতার কথা স্মরণ করলেন নরেন্দ্র মোদি
  • প্রধানমন্ত্রী নেখেন, ঋষি কাপুর একজন প্রবল শক্তিশালী অভিনেতা ছিলেন
নয়া দিল্লি:

প্রবীণ অভিনেতা ঋষি কাপুরের প্রয়াণে গভীর ভাবে শোকাহত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিনেতার (Rishi Kapoor) প্রয়াণে গভীরভাবে "দুঃখিত" তিনি। প্রধানমন্ত্রী (Narendra Modi) বলেন, "তিনি বিরাট প্রতিভার অধিকারী ছিলেন"। "বহুমুখী প্রতিভার অধিকারী, দুর্দান্ত এবং প্রাণবন্ত মানুষ ... এমনই ছিলেন ঋষি কাপুর জি। তিনি অত্যন্ত শক্তিশালী প্রতিভার অধিকারী ছিলেন। আমি তাঁর সঙ্গে আমার কথাবার্তা-যোগাযোগকে সবসময় স্মরণ করব, এমনকী সোশ্যাল মিডিয়ায় তাঁর সঙ্গে আমার যে কথাবার্তা হয় সেগুলোও মনে রাখবো। তিনি ভারতীয় চলচ্চিত্র জগতের তীব্র অনুরাগী ছিলেন এবং ভারতের অগ্রগতি নিয়েও আগ্রহী ছিলেন। তাঁর এই মৃত্যু আকস্মিক। তাঁর পরিবার ও অনুরাগীদের প্রতি সমবেদনা জানাই, তাঁকে আমার শেষ শ্রদ্ধা, ওম শান্তি", টুইটে লেখেন প্রধানমন্ত্রী মোদি।

দীর্ঘদিন ধরেই কর্কট রোগ অর্থাৎ ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন ঋষি কাপুর। বুধবার তাঁর তীব্র শ্বাসকষ্টের সমস্যা শুরু হওয়ায় তাঁকে মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বৃহস্পতিবার মৃত্যু হয় তাঁর।

'আমি ভেঙেচুরে খানখান', 'এভারগ্রিন' ঋষি কাপুরের সফরনামায় শোকস্তব্ধ বিগ বি

Advertisement

"আমাদের প্রিয় ঋষি কাপুর লিউকোমিয়ার সঙ্গে দুই বছর ধরে লড়াই চালিয়ে গেছেন। কিন্তু আজ (বৃহস্পতিবার) সকাল ৮.৪৫ এ হাসপাতালেই প্রয়াত হয়েছেন তিনি। হাসপাতালের চিকিৎসক এবং অন্যান্য সহযোগীরা জানিয়েছেন যে, জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তাঁদের সঙ্গে মজা করেছেন তিনি", বিবৃতিতে জানায় ঋষি কাপুরের পরিবার।

ওই বিবৃতিতে আরও বলা হয়, "তাঁকে নিয়ে রীতিমতো দুই মহাদেশে ছোটাছুটি করা হয়েছে। গত ২ বছর তিনি পুরোপুরি চিকিৎসার মধ্যে দিয়েই কাটিয়েছেন। তিনি সারাক্ষণ জীবনযুদ্ধ করে গেছেন। বেঁচে থাকার জন্যে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। উনি সবসময় নিজের পরিবার, বন্ধুবান্ধব, খাওয়া দাওয়া এবং চলচ্চিত্রের প্রতি সজাগ দৃষ্টি রাখতেন। এই সময়ে তাঁর সঙ্গে যাঁরা দেখা করেছেন তাঁরা প্রত্যেকেই অবাক হয়েছেন এটা দেখে যে তিনি কীভাবে নিজের অসুস্থতাকে ছাপিয়ে জীবনের জয়গান গেয়েছেন"।

Advertisement

"একটি যুগের অবসান", ঋষি-প্রয়াণে শোকপ্রকাশ প্রিয়াঙ্কা চোপড়ার

দেশে এখন লকডাউন চলছে। তাই নিজেদের "ব্যক্তিগত ক্ষতির এই মুহুর্তে"-ও ঋষি কাপুরের পরিবার তাঁর অসংখ্য অনুরাগী এবং বন্ধুবান্ধব-সুহৃদদের বাড়িতে থাকার ব্যাপারেই অনুরোধ করেছেন।   

Advertisement

Advertisement