This Article is From Nov 26, 2018

আগে বোমার ভয় দেখাত, এখন ভিক্ষার ঝুলি নিয়ে অপেক্ষা করছে, নাম না করে পাকিস্তানকে বিঁধলেন মোদী

কংগ্রেস নেতাদের তোলা প্রশ্নের জবাব দিতে গিয়ে কৌশলে পাকিস্তানকেও টেনে আনলেন প্রধানমন্ত্রী।

আগে বোমার ভয় দেখাত, এখন  ভিক্ষার ঝুলি নিয়ে অপেক্ষা করছে, নাম না করে পাকিস্তানকে বিঁধলেন মোদী

রাজবব্বর বলেন পেট্রলের দাম মোদীর মায়ের বয়সের সমান সমান হয়ে  উঠছে

হাইলাইটস

  • রাজস্থানের জনসভা থেকে নাম না করে পাকিস্তান বিঁধলেন মোদী
  • একই সঙ্গে কংগ্রেস নেতাদেরও সমালোচনা করলেন প্রধানমন্ত্রী
  • পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়ে আর্থিক সাহায্যের জন্য দরবার করছেন ইমরান

কংগ্রেস নেতাদের তোলা প্রশ্নের জবাব দিতে গিয়ে কৌশলে পাকিস্তানকেও টেনে আনলেন প্রধানমন্ত্রী।  কংগ্রেস নেতা  সি পি জোশি থেকে  শুরু করে  রাজবব্বর বা বিলাস মুতেম্বরের করা মন্তব্যের জবাব দিলেন প্রধানমন্ত্রী। রাজস্থানের আলোয়ারের নির্বাচনী জনসভা থেকে রবিবার তিনি বলেন, যারা  এক সময় ভারতকে  বোমার  ভয় দেখাত আজ তারাই  ভিক্ষার ঝুলি নিয়ে  অপেক্ষা করছে।  কারও নাম না নিলেও এই মন্তব্যের  লক্ষ্য পাকিস্তান বলেই মনে  করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। সে দেশের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান আর্থিক সাহায্যের জন্য বিশ্বের বিভিন্ন দেশের কাছে  দরবার  করছেন। ইতিমধ্যে পাকিস্তানের জন্য বরাদ্দ আর্থিক অনুদান পরপর দুবার দেয়নি আমেরিকা।

সন্ত্রাস দমনে পাকিস্তানের ভূমিকায় ‘হতাশ' আমেরিকা ১.৬৬ বিলিয়ন ডলারের অনুদান বাতিল করল

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেছেন পাকিস্তান তাঁদের জন্য  কিছু করে না। তাই  অনুদানও দেওয়া  হচ্ছে না জনসভা থেকে ওই মন্তব্য করার  অব্যবহিত পরেই মোদী বলেন এসব মোদীর জাতের জন্য  হয়নি, হয়েছে  ১২৫ কোটি দেশবাসির  জন্য।

একটি প্রসঙ্গে  সরাসরি কংগ্রেসের নাম করে আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, কংগ্রেসের উন্নয়ন সম্পর্কে কথা বলার ক্ষমতা নেই বলে মোদীর জাত নিয়ে  আলোচনা  করে। প্রধানমন্ত্রী মোদী সম্পর্কে  এর আগে কংগ্রেসের বেশ কয়েকজন নেতা  বিতর্কিত মন্তব্য করেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সিপি যোশি, মোদীর জাত সম্পর্কে জানতে  চান। উত্তরে  নির্বাচনী জনসভা থেকে মোদী বলেন, আপনারা কি মোদীর জাত দেখে  ভোট দেবেন? মোদীর জাত  কি রাজস্থানের ভবিষৎ ঠিক করে দেবে?

অযোধ্যার মামলার শুনানিতে দেরি করছে কংগ্রেস দাবি মোদীর

এছাড়া রাজবব্বর বলেন পেট্রলের দাম মোদীর মায়ের বয়সের  সমান সমান হয়ে  উঠছে। আর মুতেম্বর বলেন প্রধানমন্ত্রীর বাবাকে কেউ চেনে না । এসবের জবাব  দিতে গিয়ে  প্রধানমন্ত্রী  বলেন, আমরা কখনও কারও পরিবারকে জড়িয়ে  মন্তব্য করি না, তিনি যে পদে  আছেন সেটা  নিয়ে মন্তব্য করে থাকি। কিন্তু কংগ্রেস নেতারা আমারা  মা- বাবাকে  নিয়ে  মন্তব্য  করছেন কেন বুঝতে পারছি না।  

একনজরে বিশেষ বিশেষ কিছু খবর:

.