This Article is From Jan 02, 2019

লোকসভা নির্বাচনে মানুষের সঙ্গে বিজেপি বিরোধী জোটের লড়াই হবেঃ মোদী

আগামী লোকসভা  নির্বাচনে মানুষের সঙ্গে  বিজেপি বিরোধী জোটের লড়াই হবে বলে মনে করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লোকসভা  নির্বাচনে ভোটারদের উপরই আস্থা  রাখছেন প্রধানমন্ত্রী।

হাইলাইটস

  • মানুষের সঙ্গে বিজেপি বিরোধী জোটের লড়াই হবে বলে মনে করেন মোদী
  • বিশেষজ্ঞদের সাধারণ মানুষের রাজনৈতিক প্রজ্ঞা বেশি
  • ২০১৪ সালের ভোটেও অনেকে বিজেপিকে পিছিয়ে রেখেছিল
নিউ দিল্লি:

আগামী লোকসভা  নির্বাচনে মানুষের সঙ্গে  বিজেপি বিরোধী জোটের লড়াই হবে বলে মনে করেন দেশের   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন বছরের প্রথম দিনে  সংবাদ সংস্থা এএনআইকে  দেওয়া সাক্ষাৎকারে একথাই জানিয়েছেন তিনি। তাঁকে প্রশ্ন করা হয়, কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচনে পরাজয়ের প্রভাব কি লোকসভা  ভোটে পড়বে? সরাসরি জবাব এড়িয়ে মোদী বলেন এঁরা( প্রস্তাবিত জোটের সদস্যরা) ২০১৪ সালেও এ ধরনের কথা  বলেছিল।  তাঁর কথায়  ‘ যারা একত্রিত হয়েও লুঠ করে তাদের  সমর্থন করবে কিনা সেটা  মানুষের ব্যাপার। ভোটে জনতার সঙ্গে মহাজোটের লড়াই হবে।'  

"আগে বিচারবিভাগীয় প্রক্রিয়া শেষ হোক": রামমন্দির নিয়ে বললেন প্রধানমন্ত্রী

বিধানসভা নির্বাচনে ফলাফল প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘ প্রথমেই বুঝতে হবে  তেলেঙ্গানা বা মিজোরামে বিজেপি সরকার গড়বে এটা কেউ আশা করেনি। আর তাছাড়া  ছত্তিশগড়কে বাদ দিলে অন্য দুই রাজ্যের ফল ত্রিশঙ্কু।' মোদী মনে করেন ১৫ বছর ধরে  ক্ষমতায় থাকায় ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া কাজ করেছে। তবে ঠিক কী কী কারণে পরাজয় হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।  

 বিধানসভা নির্বাচনের ফল যাই হোক  তা নিয়ে না ভেবে  লোকসভা  নির্বাচনে ভোটারদের উপরই আস্থা  রাখছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, নিজেদের অবস্থান প্রমাণের জন্য বিশেষজ্ঞরা অনেক কথা বলবেন কিন্তু সাধারণ মানুষের রাজনৈতিক সচেতনতাকে অবজ্ঞা করলে চলবে না।

আগেই সতর্ক করে দিয়েছিলাম, কেউ পাত্তা দেয়নি তখন, নোট বাতিল নিয়ে বললেন মোদী

এরপর তাঁকে প্রশ্ন করা  হয় এবারের লোকসভা ভোট কি আমারিকার রাষ্ট্রপতি নির্বাচনের মতো হতে  চলেছে। মানে লড়াইটা কি মোদী বনাম রাহুলের?  উত্তরে প্রধানমন্ত্রী বলেন, গত  ৭০ বছরের অভিজ্ঞতায় দেখা  গিয়েছে শেষ কথা বলে মানুষ। যারা মানুষের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে তারাই জিতবে। পাশাপাশি প্রস্তাবিত বিরোধী জোটকে কটাক্ষ করে তিনি বলেন, ওরা এখনও ভিন্ন ভিন্ন স্বরে কথা বলেছে। এরা কারা সেটা আগে বুঝতে হবে।  কয়েকটি নির্দিষ্ট কারণেই তারা জোট বেঁধেছে। একে অপরের হাত ধরে ভোটের লড়াইতে সুবিধা পেতে চাইছেন মাত্র।           

.