தமிழில் படிக்க Read in English
This Article is From May 18, 2019

কেদারনাথে গেলেন প্রধান মন্ত্রী মোদী, তিনি বদ্রীনাথও যাবেন

কাল দুপুরে দিল্লি (Delhi) ফেরার আগে তিনি দর্শনের উদেশ্যে বদ্রীনাথ (Badrinath) মন্দিরেও যাবেন

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি:

আজ থেকে দু দিনের সফরে উত্তরাখণ্ডে (Uttarakhand) গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi), আজই তিনি কেদার নাথ দর্শনে গেছেন। কাল দুপুরে দিল্লি (Delhi) ফেরার আগে তিনি দর্শনের উদেশ্যে বদ্রীনাথ (Badrinath) মন্দিরেও যাবেন। এই সফরে তাঁর সাথে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াতও (Trivendra Singh Rawat) আছেন। কেদারনাথে বেশ কয়েকটি কৃত্রিম গুহা নির্মাণের কাজ চলছে। শনিবার সারা দিন প্রধানমন্ত্রী কেদারেই থাকবেন, এবং সমস্ত কাজের পর্যবেক্ষণ করবেন।

এদিকে পৃথিবীর সবচেয়ে বড়ো গণতন্ত্র ভারতের লোকসভা নির্বাচন প্রায় শেষ পর্যায়ে এসে পৌঁছেছে, কাল সারা ভারত জুড়ে সকাল সাতটা থেকে শুরু হতে চলেছে সপ্তম দফায় ভোট গ্রহণ পর্ব।কাল বারাণসী সহ ৫৯ টি নির্বাচান কেন্দ্রে ভোট নেওয়া হবে। আগামীকাল সপ্তম দফায় ভোট দানের পর, ভোট গ্রহণ প্রক্রিয়ার অবসান ঘটে চলেছে। ফলাফল জানা যাবে, আগামী ২৩ মে (23 May) তে।

প্রধানমন্ত্রীর যাওয়ার জন্য কেদার নাথের অঞ্চল জুড়ে নিরাপত্তা ব্যবস্থা বেশ শক্ত করে দেওয়া হয়েছে। অঞ্চলটি সমুদ্রের পাদদেশ থেকে প্রায় ১১.৭৫৫ ফুট ওপরে অবস্থিত।

হিমালয়ের শিখরে অবস্থিত কেদার নাথের মন্দিরে ভগবান শিবের অবস্থান। গত পাঁচ বছযেন। গত পাঁচ বছরে প্রধানমন্ত্রী ভগবান শিবের দর্শনের উদ্দেশ্যে বেশ কয়েকবার কেদার নাথে যান।

Advertisement

২০১৭ সালে তিনি দুবার এই মন্দির দর্শনের উদ্দেশ্যে যান। পর্বত শিখরে অবস্থিত এই মন্দির অতিরিক্ত ঠান্ডা ও তুষার পাতের জন্য বছরে ছয়মাস বন্ধ করে রাখা হয়। মে মাসে মন্দির খোলার পরে তিনি সেখানে গেছিলেন, আবার অক্টোবরে মন্দির বন্ধ হওয়ার আগেও তিনি সেখানে যান।

গত নভেম্বরে দীপাবলির সময়তেও তিনি কেদার নাথ দর্শনে গেছিলেন।দীর্ঘ শীতের পরে, মে মাসের নয় তারিখে এই মন্দিরের দরজা পুনরায় খোলা হয়েছে।

Advertisement
Advertisement