தமிழில் படிக்க Read in English
This Article is From Dec 30, 2018

নেতিবাচক নয় অন্যের মধ্যে ইতিবাচক মনোভাব ছড়িয়ে দেওয়া উচিতঃ প্রধানমন্ত্রী

নেতিবাচক নয় অন্যের মধ্যে ইতিবাচক মনোভাব ছড়িয়ে  দেওয়া  উচিত।  বছরের শেষ মন কি বাত অনুষ্ঠানে এ কথাই বললেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী।

Advertisement
অল ইন্ডিয়া

২০১৮ সালে  সরকার কী কী কাজ করেছে তা  তুলে ধরেন মোদী

Highlights

  • নেতিবাচক নয় অন্যের মধ্যে ইতিবাচক মনোভাব ছড়িয়ে দেওয়া উচিতঃ প্রধানমন্ত্রী
  • বছরের শেষ মন কি বাত অনুষ্ঠানে এ কথাই বললেন প্রধানমন্ত্রী
  • ২০১৮ সালে সরকার কী কী কাজ করেছে তা তুলে ধরেন মোদী
নিউ দিল্লি :

নেতিবাচক নয় অন্যের মধ্যে ইতিবাচক মনোভাব ছড়িয়ে  দেওয়া  উচিত।  বছরের শেষ মন কি বাত অনুষ্ঠানে এ কথাই বললেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী। তাঁর কথায়, ‘আমি মন থেকে  বিশ্বাস করি ২০১৯ সালেও উন্নয়নের সরণিতে থাকবে  ভারত। আসুন সবাই মিলে ইতিবাচক মনোভাবকে ভাইরাল করি। নেতিবাচক মনোভাব  ছড়িয়ে দেওয়া খুব সহজ। কিন্তু চারপাশে সত্যিই কয়েকটি ভাল কাজ হচ্ছে।' এ প্রসঙ্গেই তিনি বলেন কয়েকটি ওয়েবসাইট ইতিভাচক মনোভাব ছড়ানোর কাজ করছে। সেই সমস্ত ওয়েবসাইটের লিঙ্ক শেয়ার করা উচিত। তাহলে ইতিবাচক মানসিকতার প্রভাব বাড়বে বলে  তিনি মনে করেন।

মৃণাল সেনের জীবনাবসান, শোক জ্ঞাপন করে টুইট মুখ্যমন্ত্রী, রাষ্ট্রপতির

এ পর্যন্ত বলে  ২০১৮ সালে  সরকার কী কী কাজ করেছে তা  তুলে ধরেন মোদী। বিশ্বের সবচেয়ে বড় স্বাস্থ্যবীমা প্রকল্প চালু করা থেকে  শুরু করে গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কথা বলেন। একই সঙ্গে  নেতাজির তৈরি  আজাদ হিন্দ সরকারের ৭৫ তম প্রতিষ্ঠা দিবস পালনের কথাও বলেন প্রধানমন্ত্রী।  এবছরই বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তির উদ্বোধন হয়েছে  ভারতে। দেশের প্রথম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভ ভাই প্যাটেলের বিরাট মূর্তি এবছরই উন্মোচিত হয়েছে।  তাছাড়া পরিবেশ বিষয়ক পুরস্কার চ্যাম্পিয়ন অফ দ্য  আর্থও এবারই ভারতে এসেছে।এরকমই বিভিন্ন সাফল্যের কথা  তুলে  ধরেন  তিনি।

Advertisement

 

Advertisement