This Article is From May 30, 2019

মোদীর শপথে সাংবাদিকদের টুপি- সানগ্লাস পরে আসার পরামর্শ দিল পিএমও

Oath Taking Ceremony Of PM Modi: সাংবাদিকদের কাছে আসা বার্তায় বলা হয়েছে অনুষ্ঠান অনেকক্ষণ ধরে চলবে। আমরা সেই প্রস্তুতি নিয়ে রেখেছে। আর তাই আপনারা যদি  নিজেদের সঙ্গে  টুপি এবং সালগ্লাস সঙ্গে  রাখেন ভাল হয়।              

মোদীর শপথে সাংবাদিকদের টুপি- সানগ্লাস পরে আসার পরামর্শ দিল পিএমও

Oath Taking Ceremony Of PM Modi: বিজেপি সভাপতি অমিত সাহার সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী।

হাইলাইটস

  • মোদীর শপথে সাংবাদিকদের টুপি- সানগ্লাস পরে আসার পরামর্শ দিল পিএমও
  • হাজির থাকতে চলেছেন প্রায় ৮ হাজার অতিথি
  • সাংবাদিকদের কাছে বিশেষ বার্তা পোঁছে দেওয়া হল পিএমো-র তরফে
নিউ দিল্লি:

সন্ধ্যা সাতটায় মহাসমারোহে শপথ নিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Swearing In Ceremony Of PM Modi) । হাজির থাকতে চলেছেন প্রায় ৮ হাজার অতিথি। অনুষ্ঠান শুরুর আগে সাংবাদিকদের কাছে বিশেষ বার্তা পোঁছে দেওয়া হল প্রধানমন্ত্রীর কার্যালয়ের (PMO) তরফে। বলা হল দীর্ঘ সময় ধরে অনুষ্ঠান চলবে। তাই শরীর সুস্থ রাখতে টুপি (Hat) এবং সানগ্লাস (Sun Glass) পরে এলে ভাল হয়। প্রধানমন্ত্রীর পাবলিসিটি এবং রেফারেন্স ইউনিটের (Publicity And Reference Unit ) তরফে সাংবাদিকদের কাছে আসা বার্তায় বলা হয়েছে অনুষ্ঠান অনেকক্ষণ ধরে চলবে। আমরা সেই প্রস্তুতি নিয়ে রেখেছে। আর তাই আপনারা যদি  নিজেদের সঙ্গে  টুপি এবং সালগ্লাস সঙ্গে  রাখেন ভাল হয়।       

ফোনে বলা হল “আপনি রয়েছেন”, তালিকায় স্মৃতি ইরানি, বাবুল সুপ্রিয়        

আবহাওয়া  দপ্তরের তরফে বলা হয়েছে দিল্লির তাপমাত্রা ৪৪ ডিগ্রি সেলসিয়াস বা তার আশপাশে থাকতে পারে। তাপপ্রবাহের সম্ভবনাও থাকছে  দিল্লিতে। আর সেই কারণে সানগ্লাস এবং টুপি  ব্যবহার করতে বলা হয়েছে। ঠিক এক সপ্তাহ আগে লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছিল। আর এক সপ্তাহ বাদে দ্বিতীয় বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। সন্ধ্যার অনুষ্ঠান শুরুর আগেই একাধিক কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর।  আজ সকালে রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর সমাধিস্থলে শ্রদ্ধা জানান তিনি। প্রয়াত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্মৃতি- স্মারকের সামনেও শ্রদ্ধা জানান তিনি।  এরপর ইন্ডিয়া গেটের সামনে তৈরি হওয়া ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে শ্রদ্ধা জানান তিনি। প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। সংবাদ সংস্থা পিটিআইকে এক পুলিশ কর্তা জানিয়েছেন সমস্ত রকম ব্যবস্থা নিয়ে রাখা হয়েছিল।

সন্ধ্যায় শপথ নেবেন প্রধানমন্ত্রী, মোদী ব্রিগেডে বাংলার ক'জন?

এর আগে গতকাল সন্ধ্যায় বিজেপি সভাপতি অমিত সাহার সঙ্গে তিন ঘণ্টা বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানে মন্ত্রিসভার গঠন থেকে শুরু করে শপথ গ্রহণ অনুষ্ঠান নিয়ে আলোচনা হয়। এক আগে গত মঙ্গলবারও দুজন প্রায় ৫ ঘন্টা একী বিষয় নিয়ে কথা বলেন। আজ সন্ধ্যা সাতটায় শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হবে। উপস্থিত থাকবেন প্রায় আট হাজার অতিথি। 

দেশীয় অতিথিদের পাশাপাশি বাংলাদেশ মায়ানমার শ্রীলঙ্কা থাইল্যান্ড নেপাল ভুটান থেকে প্রতিনিধিরা আসবেন। এদিকে জানা গিয়েছে যাঁরা মন্ত্রী হচ্ছেন তাঁদের ফোন করেছেন  বিজেপি সভাপতি। তালিকায় বাংলার সাংসদ বাবুল সুপ্রিয়ও আছেন।      

.