This Article is From May 12, 2020

আজ রাত ৮টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি

Coronavirus Lockdown: ইতিমধ্যেই লকডাউন বাড়ার ইঙ্গিত দিয়েছেন মোদি, তবে সংক্রমণহীন এলাকা বা কম সংক্রমণযুক্ত এলাকাগুলোতে বিধিনিষেধ অনেকটাই লঘু হতে পারে

আজ রাত ৮টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি

Lockdown: মঙ্গলবার রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণে কি লকডাউন বাড়ানোর ঘোষণা করবেন মোদি? বাড়ছে জল্পনা

হাইলাইটস

  • সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী
  • ওই বৈঠকেই বহু মুখ্যমন্ত্রী লকডাউন বাড়ানোর পক্ষে সওয়াল করেন
  • মঙ্গলবার রাত ৮টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি
নয়া দিল্লি:

আজ (মঙ্গলবার) রাত ৮টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবারই সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা (Coronavirus) পরিস্থিতি এবং লকডাউন (Lockdown) নিয়ে বৈঠক করেন দেশের প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। ওই বৈঠক প্রায় ঘণ্টা ছয়েক ধরে চলে। ১৭ মে পর্যন্ত আপাতত দেশে লকডাউন জারি করা রয়েছে। তবে সরকারি সূত্রে যা ইঙ্গিত মিলছে তাতে লকডাউনের মেয়াদ ফের বাড়ানোর ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী মোদি। তবে চতুর্থ মেয়াদের এই লকডাউনে সংক্রমণহীন এলাকা বা কম সংক্রমণযুক্ত এলাকাগুলোতে বিধিনিষেধ অনেকটাই লঘু হতে পারে বলে মনে করা হচ্ছে।

৭০,০০০ পেরিয়ে গেলো দেশে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ২,২৯৩ জন

সোমবারই দেশের করোনা পরিস্থিতি বিষয়ে আলোচনা করতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ওই বৈঠকেই নাকি তিনি বলেছেন, "আমি দৃঢ় দৃষ্টিভঙ্গিতেই মনে করছি যে লকডাউনের প্রথম পর্যায়ে যতট কড়াকড়ির প্রয়োজন ছিল, ততটা দ্বিতীয় পর্যায়ে ছিল না এবং একইভাবে পরের মেয়াদেও তাই। সেভাবেই মনে করছি যে তৃতীয় পর্যায়ে যে বিধিনিষেধ আরোপ করা ছিল, চতুর্থ মেয়াদে অতটাও কড়াকড়ির প্রয়োজন হয়তো হবে না"।

লকডাউনের জের, শেয়ার বাজারে মন্দা, ৪০০ পয়েন্ট নামল সেনসেক্স, নিফটি ৯,২০০ এর নীচে

একটি সূত্র জানাচ্ছে, রেড জোন হিসাবে চিহ্নিত অঞ্চলগুলি বা COVID-19 এর ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ এলাকাগুলিতে রাতে কারফিউ জারি থাকবে এবং গণপরিবহণের উপর নিষেধাজ্ঞাও অব্যাহত থাকতে পারে। তবে যে এলাকাগুলোতে সংক্রমণ সেভাবে ছড়ায়নি সেখানে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক করার চেষ্টা করা হবে বলে ইঙ্গিত মিলেছে। এবিষয়ে আগামী ১৫ মে-র মধ্যে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে পরামর্শ চেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

.