Read in English
This Article is From May 04, 2020

“সন্ত্রাসবাদের মতো প্রাণঘাতী ভাইরাস”,ছড়াচ্ছে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

পাকিস্তানের (Pakistan) নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বলেন, “গোটা বিশ্ব যেখানে করোনার (COVID19) বিরুদ্ধে লড়াই করছে, সেখানে কিছু মানুষ প্রাণঘাতী ভাইরাসের মতোই সন্ত্রাসবাদ, ভুয়ো খবর এবং বিকৃত ভিডিও ছড়িয়ে সমাজ ও দেশে বিভাজন তৈরি করছে”।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সোমবার জোট নিরপেক্ষ কর্মসূচী বা নন-অ্যালাইমেন্ট মুভমেন্ট সম্মেলনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদি

নয়াদিল্লি:

জোট নিরপেক্ষ কর্মসূচী বা নন-অ্যালাইমেন্ট মুভমেন্টেরক সম্মেলনে সোমবার নাম না করে পারকিস্তানের বিরুদ্ধে কড়া আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা ভাইরাস অতিমারীর আবহেও সন্ত্রাসবাদ নিয়ে সরব হলেন তিনি। পাকিস্তানের (Pakistan) নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বলেন, “গোটা বিশ্ব যেখানে করোনার (COVID19) বিরুদ্ধে লড়াই করছে, সেখানে কিছু মানুষ প্রাণঘাতী ভাইরাসের মতোই সন্ত্রাসবাদ, ভুয়ো খবর এবং বিকৃত ভিডিও ছড়িয়ে সমাজ ও দেশে বিভাজন তৈরি করছে”। গত কয়েক সপ্তাহ ধরে, গোটা বিশ্ব করোনার বিরুদ্ধে লড়াই সামিল, করোনার কারণে বিশ্বে ৩.৫ মিলিয়ন মানুষ সংক্রমিত এবং মৃতের সংখ্যা ২,৪০,০০০ এর ওপর, তাদের মাটিতে সক্রিয় রয়েছে পাকিস্তান এবং জঙ্গিগোষ্ঠীগুলি।

গত একমাসে ১২টিরও বেশি গুলির লড়াই হয়েছে, যেখানে ২৭ জন নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে।

জম্মু ও কাশ্মীরে আধাসামরিক বাহিনীর টহলদারী বাহিনীতে হামলায় নিহত ৩

Advertisement

রবিবার, জম্মু ও কাশ্মীরের হান্ডওয়ারায় গুলির লড়াইয়ে ৫ জন নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়য তাঁদের মধ্যে রয়েছেন দুদন পদস্থ আধিকারিক, একজন কর্নেল একজন মেজর।

সোমবার, একই জায়গায় একই জায়গায় গুলির লড়াই হয়, সেখানে অন্তত তিনজন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয় এবং সাতজন আহত হন। সিআরপিএফের টহল দেওয়ার সময় হামলা চালায় জঙ্গিরা।

Advertisement

যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তানও, জম্মুও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং রাজ্যটিকে ভেঙে দুটি ভাগ করার ঘোষণার পর থেকেই তা বাড়তে থাকে।

পরিযায়ী শ্রমিকদের যাবতীয় ট্রেনের ভাড়া দেবে কংগ্রেস! কেন্দ্রকে আক্রমণ করে ঘোষণা সোনিয়া গান্ধির

Advertisement

গত সপ্তাহে কাসবা. কিরনি. শাপুর, এবং পুঞ্চের মানমকোট সেক্টরে টার্গেট করে পাকিস্তান।

সরকারের তরফে বলা হয়েছে, পাকিস্তানের সপক্ষে ছায়া হাতগুলি ভুয়ো খবর ছড়াচ্ছে, যে কারণে জম্মু ও কাশ্মীরে হাইস্পিড ইন্টারনেট চালু করা যায়নি।

Advertisement

সোমবারের সম্মেলনে নাম (NAM০ নেতারা “কোভিড ১৯ এর প্রভাব নিয়ে আলোচনা করেন, প্রয়োজনীয় সুরক্ষার প্রয়োজনীয়তা এবং প্রয়োজন নিয়ে আলোচনা হয় এবং কর্যকরী পদক্ষেপ করা নিয়ে আলোচনা হয়”।

Advertisement