Read in English
This Article is From Jan 23, 2019

মোদী-যোগীর বিরুদ্ধে আসরে নামলেন প্রিয়াঙ্কা গান্ধী

আগে সনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর কেন্দ্র রায়বেরিলি ও আমেঠিতে প্রচার করেছেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

Advertisement
অল ইন্ডিয়া

উত্তরপ্রদেশের পূর্বাংশের ইনচার্জ করা হয়েছে প্রিয়াঙ্কা বঢরা গান্ধীকে (এএফপির ছবি)

লখনউ:

দিল্লির দরজা উত্তরপ্রদেশ দিয়েই রাজনীতির আঙিনায় পা রাখলেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।বকেন্দ্রের কূর্সি দখলের ক্ষেত্রে উত্তরপ্রদেশে জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে সেখানে এখন বিজেপির শাসন। ফলে মোদী-যোগীর যুগলবন্দীর সামনে বড় চ্যালেঞ্জের মুখে বিরোধী জোট।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেন্দ্র তথা উত্তর ভারতের পূর্বাংশের প্রাণকেন্দ্র বারাণসীর দায়িত্ব নিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। এই অংশটি আবার গোরক্ষপুর মঠের প্রধান যোগী আদিত্যনাথের আধ্যাত্মিক এবং রাজনৈতিক অন্যতম কেন্দ্র। এখান থেকেই পাঁচবার লোকসভা ভোটে নির্বাচিত হয়েছেন আদিত্যনাথ।

বড় পদ দিয়ে সক্রিয় রাজনীতির ইনিংস শুরু করলেন প্রিয়াঙ্কা

Advertisement

গত বছর এই কেন্দ্রে মায়াবতী-অখিলেশ জুটির কাছে পরাজিত হয় বিজেপি।

লোকসভা নির্বাচনে জোট গড়ে লড়ছে মায়াবতী, অখিলেশ যাদব এবং অজিত সিং-এর রাষ্ট্রীয় লোকদল। সেখানে উত্তরপ্রদেশের ৮০ টি আসনেই আলাদা লড়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। তবে জোট গড়ে লড়লেও, সনিয়া গান্ধীর কেন্দ্র রায়বেরিলি এবং রাগুল গান্ধীর কেন্দ্র আমেঠি আসন কংগ্রেসের জন্য ছেড়ে দেওয়ার ঘোষণা করে দিয়েছেন বিএসপি নেত্রী মায়াবতী।

Advertisement

রাহুল ব্যর্থ বলে প্রয়োজন অবলম্বন, প্রিয়াঙ্কার সক্রিয় রাজনীতিতে আসা নিয়ে খোঁচা বিজেপির

এই পরিস্থিতি তৈরি হওয়ায় কংগ্রেস কর্মীরা হতাশ। জোটে তাঁদের দল মুখ্য ভূমিকা পালন করবে বলে আশা করেছিলেন উত্তরপ্রদেশের কংগ্রেস কর্মীরা। বিশেষ করে রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে দলের জয়ের পর সেই আশা চওড়া হয়।

  .  

 

Advertisement

অনেক আগেই প্রিয়াঙ্কা লাও, কংগ্রেস বাঁচাও শ্লোগান দিয়েছেন দলের কর্মীরা। ক্যারিশমাই হোক বা তাঁর ব্যক্তিত্ত্ব, গ্ল্যামারই হোক, প্রিয়াঙ্কার মধ্যে তাঁর ঠাকুরমা ইন্দিরা গান্ধীর ছায়া দেখতে পান অনেকেই।   

Advertisement