Read in English
This Article is From Jan 10, 2020

প্রিয়াঙ্কা গান্ধির যত বেদনা বাছাই করা লোকদের প্রতি: বিজেপি নেতা সম্বিৎ পাত্র

চার দিনের সফরে বারাণসীতে প্রিয়াঙ্কা গান্ধি বঢরা। তিনি দেখা করছেন সেই সব পরিবারের সঙ্গে, যাদের সদস্য সিএএ-বিরোধী আন্দোলনে গ্রেফতার হয়েছিলেন।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

সংবিধান মানছে না কেন্দ্রের সরকার, অভিযোগ করেন প্রিয়াঙ্কা গান্ধি।

Highlights

  • চার দিনের সফরে বারাণসীতে প্রিয়াঙ্কা গান্ধি
  • দেখা করেন সিএএ- বিরোধী আন্দোলনে অংশ নেওয়া পরিবারগুলির সঙ্গে
  • এই সফরকে কটাক্ষ করেছেন বিজপির সম্বিৎ পাত্র
নয়াদিল্লি :

চার দিনের সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র বারাণসীতে গিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি বঢরা। তিনি দেখা করছেন সেই সব পরিবারের সঙ্গে, যাদের সদস্য সিএএ-বিরোধী আন্দোলনে গ্রেফতার কিংবা আহত হয়েছিলেন। এবার প্রিয়াঙ্কা গান্ধির এই বারাণসী সফরকে কটাক্ষ করলেন বিজেপি মুখপাত্র সম্বিৎ পাত্র। শুক্রবার নয়াদিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওই বিজেপি নেতা বলেছেন, "প্রিয়াঙ্কা গান্ধিজি বেছে বেছে মানুষের বেদনা অনুভব করছেন। আমি তাঁর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বললাম, বলুন, কবে কোটা হাসপাতালে মৃত শিশুদের পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন? কংগ্রেস সরকারের নাকের ডগায় হওয়া কোটা হাসপাতাল-কাণ্ডে একাধিক শিশুর মৃত্যু হয়েছে। সন্তানহারা একাধিক পরিবার। কিন্তু, এক মা হিসেবে ওর অন্য মায়েদের বেদনা অনুভব করা উচিত।" 

JNU Violence: হস্টেলে হামলায় অভিযুক্ত ঐশী ঘোষ ও অন্যান্যদের ছবি প্রকাশ

তাঁর দাবি, "আমার দেখে মনে হচ্ছে প্রিয়াঙ্কা গান্ধিজি বাছাই করা লোকদের  বেদনা অনুভব করছেন। যখন ও, এইমসের ট্রমা সেন্টারে গিয়েছিলেন, তখনও রাজনৈতিক মতাদর্শের বিরোধী পড়ুয়াদের দিকে নজর দেননি। এটাই প্রমাণ করছে প্রিয়াঙ্কা গান্ধির বেদনা অনুভব বাছাই করা লোকদের প্রতি।"

Advertisement

‘‘কেবল অতি ধনীদের জন্য'': প্রধানমন্ত্রীর বাজেট বৈঠক প্রসঙ্গে রাহুল গান্ধি

এদিন বারাণসী গিয়ে প্রিয়াঙ্কা গান্ধি সেসব পরিবারের সঙ্গে দেখা করেন, যাঁদের সদস্য সিএএ-বিরোধী আন্দোলনের সময় গ্রেফতার বা আটক হয়েছিলেন। পুলিশি বর্বরতায় জখম হয়েছিলেন। এরা প্রত্যেকেই কংগ্রেস নেত্রীর কাছে অভিযোগ করেছেন যে কেন্দ্র সরকার সংবিধান-বিরোধী কাজ করছে। প্রিয়াঙ্কা শুক্রবার সংবাদমাধ্যমকে বলেছেন, "ওরা শান্তিপূর্ণ প্রতিবাদ করছিলেন।" পাশাপাশি, এদিন তিনি বারাণসীর দম্পতি একতা শেখর সিং এবং রবি শেখর সিংয়ের সঙ্গেও দেখা করেন। এই সাক্ষাৎ প্রসঙ্গে কংগ্রেসের নেত্রী বলেন, "একতাজি'র ছোট সন্তান, তার মা-বাবার জন্য দু'সপ্তাহ অপেক্ষা করেছে। ওই দম্পতিকে বিনা কারণে জেলবন্দী  করে রাখা হয়েছিল। তবে, আমি গর্বিত ওরা স্রোতের বিপরীতে লড়াই করে দেশের জন্য প্রতিবাদী হয়েছেন। যাই হয়ে থাকুক, সরকার অসাংবিধানিক কাজই করছে।"

Advertisement

এদিন তিনি সন্ত রবিদাস মন্দিরে পুজো দিয়ে লঞ্চে শ্রীমঠ পৌঁছন। সেখানে আন্দোলনরত প্রতিবাদী সমাজকর্মীদের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। ওই প্রতিবাদীদের 'অবৈধ ভাবে' জেলে ঢোকানো হয়েছিল বলে আক্রমণ করেছিল কংগ্রেস।    

( PTI থেকে সংগৃহীত)

Advertisement