This Article is From Mar 13, 2019

কাল- পরশুর মধ্যেই রাজ্যে আসছে ১০ কোম্পানি আধা সামরিক বাহিনী

লোকসভা নির্বাচনের অনেক আগেই রাজ্যে চলে আসছে  কেন্দ্রীয় বাহিনী। ১৫ মার্চের মধ্যে রাজ্যে অন্তত দশ কোম্পানি  আধা সামরিক বাহিনী এসে  পৌছবে বলে  খবর।

কাল- পরশুর মধ্যেই রাজ্যে আসছে  ১০ কোম্পানি আধা সামরিক বাহিনী

বিজেপি ও সিপিএম নির্বাচন কমিশনের কাছে তৃণমূলের বিরুদ্ধে  অভিযোগ দায়ের করে।

হাইলাইটস

  • কাল- পরশুর মধ্যেই রাজ্যে আসছে ১০ কোম্পানি আধা সামরিক বাহিনী
  • কমিশন জানিয়েছে আগে গোলমাল হয়েছে এমন জায়গায় থাকবে বাহিনী
  • অভাব অভিযোগ জানতে রাজনৈতিক দল গুলির সঙ্গে কথা বলছে কমিশন
কলকাতা:

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) অনেক আগেই রাজ্যে চলে আসছে  কেন্দ্রীয় বাহিনী (Central para military force)। ১৫ মার্চের মধ্যে রাজ্যে অন্তত দশ কোম্পানি  আধা সামরিক বাহিনী এসে  পৌছবে বলে  খবর। ভোটারদের মধ্যে  মুক্ত এবং  অবাধ নির্বাচনের ব্যাপারে  বিশ্বাস তৈরি করতে  রাজ্যের বিভিন্ন জেলায়  বিএসএফ জওয়ানদের মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু জানালেন, বিএসএফ (BSF) জওয়ানরা এলাকায় রুট মার্চ করার কাজ করবেন। অতীতে গোলমাল হয়েছে এমন জায়গাতেই  বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত হয়েছে বলে তিনি জানান।  জানা গিয়েছে সি ভিজিল  মোবাইল অ্যাপস চালু হয়ে গিয়েছে।  অভিযোগও  জমা পড়তে শুরু করেছে। সেগুলি সমাধান করার কাজও চলছে।

বাসুদেব আচারিয়াকে হারিয়ে আসা মুনমুন এবার লড়বেন বাবুলের বিরুদ্ধে

এর পাশাপাশি নির্বাচনের নানা ছোট-বড় বিষয় নিয়ে রাজনৈতিক দলের আধিকারিকদের সঙ্গে  কথা বলছে কমিশন। আগামী বুধবারের মধ্যে সেই  পক্রিয়া শেষ করতে হবে। তাছাড়া  প্রচারের কাজও শুরু হয়েছে কোনও কোনও জায়গায়। আর তাতে কত পরিমাণ টাকা খরচ হচ্ছে সেটা  ভিডিও করার  কাজও শুরু করেছে।

এর আগে পশ্চিমবঙ্গের দুই বিরোধী দল বিজেপি ও সিপিএম সোমবার নির্বাচন কমিশনের (Election Commission) কাছে তৃণমূলের বিরুদ্ধে  অভিযোগ দায়ের করে।  তাদের দাবি এই দুই দলের ভোটারদের ‘হুমকি দিচ্ছে' তৃণমূল নেতারা।  বিজেপির পশ্চিমবঙ্গ শাখার সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারের সঙ্গে একটি সর্বদলীয় বৈঠক থেকে বেরোনোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “পশ্চিমবঙ্গে কোনও গণতন্ত্র নেই। সবে রবিবার নির্বাচন কমিশন ভোটের নির্ঘন্ট ঘোষণা করেছে। তারপরইর মেয়র ফিরহাদ হাকিম বলেছেন, সিআরপিএফ মাত্র দু'দিনের জন্য আসবে। বাকি দিনগুলোয় রাজ্যের মানুষকে নির্ভর করতে হবে পশ্চিমবঙ্গ পুলিশের ওপর। আমরা মনে করছি, এটা একটা পরিষ্কার হুমকি”। একই দাবি সিপিএমেরও।                                                       

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.