This Article is From Oct 11, 2018

পুজোয় অনুদান, মামলা শুনবে সুপ্রিম কোর্ট

পুজো করতে 28 হাজার ক্লাবকে টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন।

পুজোয় অনুদান, মামলা শুনবে  সুপ্রিম কোর্ট

ক্লাব গুলিকে পুজো করার জন্য দশ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

হাইলাইটস

  • পুজো করতে 28 হাজার ক্লাবকে টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন
  • সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা হয়
  • এবার এই দাবিকে সামনে রেখে সুপ্রিম কোর্টে দায়ের হল মামলা
পুজো করতে 28 হাজার ক্লাবকে টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা হয়।:

পুজো করতে 28 হাজার ক্লাবকে টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা হয়। কিন্তু তাতে  হস্তক্ষেপ করতে নারাজ হাইকোর্ট। এবার এই দাবিকে সামনে রেখে সুপ্রিম কোর্টে দায়ের হল মামলা। প্রধান বিচারপতির রঞ্জন গগৈয়ের ডিভিশন বেঞ্চে মামলা  দায়ের হয়েছে। প্রধান বিচারপতি ছাড়াও এই ডিভিশন বেঞ্চে  আছেন বিচারপতি কে এম জোশেফ এবং  বিচারপতি এস কে কৌল। সুপ্রিম কোর্টে  মামলা করেছেন আইনজীবী  সৌরভ দত্ত।         

ক্লাব গুলিকে পুজো করার জন্য দশ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এর জন্য খরচ হবে মোট আঠাশ কোটি টাকা। এই  সিদ্ধান্তের  বিরুদ্ধে রাজনৈতিক  মহলে জল্পনা  শুরু হয়েছে বেশ কিছু দিন আগে। প্রথমে কলকাতা হাইকোর্টে দায়ের হয় জনস্বার্থ  মামলা। তাতে  টাকা দেওয়ার ব্যাপারে অন্তর্বর্তীকালীন  স্থগিতাদেশ দেয়  হাইকোর্ট। বিচারপতিরা প্রশ্ন করেন এভাবে কি টাকা দেওয়া যায় ? পাশাপাশি  এটাও জানতে  চায় কোন নির্দেশিকার উপর ভিত্তি করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। প্রথমে রাজ্য সরকারের তরফে বলা হয়, পথ দুর্ঘটনা প্রতিরোধ করার জন্য সচেতনতা বাড়াতে। তাতে বিচারপতিরা পাল্টা জানতে চভান সেই কাজ তো রাজ্য  সরকারফ  নিজেই করতে পারে। তার জন্য পুজো কমিটিকে টাকা দেওয়ার কী প্রয়োজন।  

.