Read in English
This Article is From Feb 18, 2019

শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে কী করলেন নবদম্পতি

বিয়ের আগে জওয়ানদের শ্রদ্ধা জানাতে ভদোদরার দম্পতি একটি রথে চড়ে শোভাযাত্রা বের করেন।

Advertisement
অল ইন্ডিয়া

Pulwama tribute: শোভাযাত্রায় বিয়ের সাজেই ছিলেন নবদম্পতি

ভদোদরা:

বৃহস্পতিবার জম্মু কাশ্মীরের পুলওয়ামায় শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে বিয়ের অনুষ্ঠানের আগে শোভাযাত্রা বের করলেন নব দম্পতি।

কনের পড়নে বিয়ের লেহঙ্গা, এবং বরের পড়নেও রয়েছে বিয়ের পোষাক, দুজনের হাতেই জাতীয় পতাকা এবং পোস্টার যাতে লেখা, “যারা বলছে দেশে আর ১৪২৭ টি বাঘ রয়েছে দেশে, সীমান্তে পাহাড়ায় রয়েছে আরও ১৩ লক্ষ বাঘ”।

 

বিয়ের আগে রথে চড়ে এই শোভাযাত্রা বের করেন তাঁরা।রথের ঘোড়ার গায়েও জাতীয় পতাকা জড়ানো রয়েছে, গোটা শহর ঘোরে তাঁদের এই শোভাযাত্রা।বেলুন এবং জাতীয় পতাকা দিয়ে নবদম্পতিকে স্বাগত জানান এলাকার বাসিন্দারা।

রথের সঙ্গে শোভাযাত্রায় অংশ নেওয়া কিছু মানুষের পড়নে ছিল রংবেরং-এর পাগড়ি, কয়েকজনের পড়নে  সেনাবাহিনীর ধাঁচের পোষাক, পোস্টার হাতে শহিদ সিআরপিএফ জওয়ানদের শ্রদ্ধা জানান তাঁরা। ছেলেদের জামা ও পাগড়িতেও ছিল জাতীয় পতাকা।

 

 শনিবার শহিদ জওয়ানদের দেহ তাঁদের বাড়িতে নিয়ে যাওয়া হয়, কয়েকহাজার মানুষের সমাগম হয়। জাতীয় পতাকায় মোড়া জওয়ানদের কফিনের সঙ্গে হাঁটেন বহু মানুষ।

শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে দেশের বিভিন্ন জায়গায় মোমবাতি মিছিল এবং বিক্ষোভ প্রদর্শন করা হয়।

 

বৃহস্পতিবার ৭৮ টি গাড়ির কনভয়ে বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে আত্মঘাতী হামলা চালায় পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ জঙ্গি, শহিজ হন ৪০ জন জওয়ান।

৪০ টিরও বেশী দেশ হামলার নিন্দা করেছে, পাকিস্তানের থেকে “মোস্ট ফেবারড কান্ট্রি”র তকমা তুলে নিয়েছে ভারত।

Advertisement

 

 

Advertisement