Read in English
This Article is From Feb 15, 2019

কাশ্মীরে হামলার পর পাকিস্তানের অনুষ্ঠানে যাবেন না জাভেদ আখতার এবং শাবানা আজমি

কাশ্মীরে জঙ্গি  হামলার নিন্দায় সরব  আসমুদ্র হিমাচল। কেউ সোশ্যাল মিডিয়ায় আবার কেউ অন্য কোথাও প্রতিবাদ করেছেন।

Advertisement
অল ইন্ডিয়া

শাবানা লেখেন, এ ধরনের সন্ত্রাস হানার বিরুদ্ধে প্রতিবাদের কোনও ভাষা নেই।

Highlights

  • কাশ্মীরে জঙ্গি হামলার নিন্দায় সরব আসমুদ্র হিমাচল
  • প্রতিবাদের সেই তালিকায় নাম তুললেন দেশের দুই বিশিষ্ট মানুষ
  • শাবানা আজমি এবং জাভেদ আখতার পাকিস্তানের অনুষ্ঠানে যাবেন না
মুম্বই :

কাশ্মীরে জঙ্গি  হামলার নিন্দায় সরব  আসমুদ্র হিমাচল। কেউ সোশ্যাল মিডিয়ায় আবার কেউ অন্য কোথাও প্রতিবাদ করেছেন। প্রতিবাদের সেই  তালিকায় নাম  তুললেন দেশের দুই বিশিষ্ট মানুষ- শাবানা আজমি এবং জাভেদ আখতার। সাবনার বাবা কৈফি আজমির জন্ম  শতবর্ষ উপলক্ষ্যে করাচিতে একটি অনুষ্ঠানে যাওয়ার কথা  ছিল দুজনের। কিন্তু হামলার পর সেখানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই দু'জন। টুইটে নিজের বক্তব্য জানিয়েছেন তিনি।                                                       

 

 

তিনি লেখেন, এ ধরনের সন্ত্রাস হানার বিরুদ্ধে প্রতিবাদের কোনও ভাষা নেই। এই পরিবারের সঙ্গে  সিআরপিএফ বিশেষ যোগাযোগ আছে। ২০১৪ সালে  সিআরপিএফের জন্য একটি থিম সং লেখেন জাভেদ।

Advertisement

এদিকে কাশ্মীরে জঙ্গি  হামলার ঘটনায় পাক যোগ আছে বলে মনে করে ভারত।  আর তাই পাকিস্তানকে দেওয়া মোস্ট ফেভার্ড নেশনের তকমা ফিরিয়ে নিয়েছে দিল্লি।   ব্যবসার কাজ ভালোভাবে করতেই এই তকমা দেওয়া হয়ে থাকে। ১৯৯৬ সালে  পাকিস্তানকে এই তকমা দিয়েছিল ভারত। তবে পাকিস্তান কখনওই তেমন কোনও উদ্যোগ  নেয়নি।  ওয়ার্ল্ড ট্রেড অরগাইনাজেশনের সদস্য হিসেবে ভারত এবং পাকিস্তান ব্যবসার কাজে  একে  ওপরকে সাহায্য করবে। আর মোস্ট  ফেভার্ড নেশনের তকমা  থাকলে এই কাজে  অন্য দেশ গুলির থেকে  সেই বিশেষ দেশকে বাড়তি  সুবিধা  দিতে  হবে। এতকাল ভারত সেটাই করত কিন্তু এবার  আর তা হবে না।

 

Advertisement
Advertisement