தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Feb 15, 2019

কাশ্মিরের জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানের রাষ্ট্রদূতকে ডেকে পাঠাল ভারত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন জঙ্গি হামলার সঙ্গে জড়িত কাউকে রেয়াত  করা হবে না

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • কাশ্মিরের জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানের রাষ্ট্রদূতকে ডেকে পাঠাল ভারত
  • সোহেল মাহমুদ কে ডেকে পাঠান ভারতের বিদেশ সচিব বিজয় গোখলে
  • আলোচনায় এই ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করে দিয়েছেন বিজয়
নিউ দিল্লি :

কাশ্মিরের জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানের রাষ্ট্রদূতকে ডেকে পাঠাল ভারত। আগেই এই ঘটনার নিন্দা করেছে নয়াদিল্লি।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন জঙ্গি হামলার সঙ্গে জড়িত কাউকে রেয়াত  করা হবে না।  অপরাধীদের  যোগ্য  জবাব দেবে  সরকার। পাকিস্তানের রাষ্ট্রদূত সোহেল মাহমুদ কে ডেকে পাঠান ভারতের বিদেশ সচিব বিজয় গোখলে।  গিয়েছে আলোচনায় এই ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করে দিয়েছেন বিজয়। শুধু রাষ্ট্রদূতকে ডেকে পাঠান নয় কূটনৈতিকভাবে পাকিস্তানকে বিপাকে ফেলার কাজ শুরু করেছে ভারত।  ইতিমধ্যে পাকিস্তানকে দেওয়া ভারতের মস্ট ফেভার্ড নেশনের তকমা ফিরিয়ে নিয়েছে দিল্লি । হামলার পরদিন বৈঠকে বসে নিরাপত্তা বিষয়ক ক্যাবিনেট কমিটি। বৈঠকেই তকমা ফিরিয়ে নেওয়ার ব্যাপারে আলোচনা হয়। পরে  কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি ভারতের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে দেন। নয়া দিল্লির কল্যাণ মার্গে  প্রধানমন্ত্রীর হয় এই বৈঠকটি। জেটলি আরও জানান, শুধু তকমা ফিরিয়ে নেওয়া নয় পাকিস্তানের বিরুদ্ধে যা যা দরকার সবই করবে  বিদেশ মন্ত্রক।

 

জঙ্গি হানার পরদিনই কার্ফু জারি করা হল জম্মু-কাশ্মীরের বিস্তীর্ণ অঞ্চলে

Advertisement

 এদিকে   ভারত এবং পাকিস্তানের মধ্যে নতুন করে তৈরি হওয়া উত্তেজনার  প্রভাব পড়ল  বাজারে।  বাজার খোলার পর থেকেই শুক্রবার ওঠা পড়া  চলছে সমানতালে। সামগ্রিক ভাবে আজ পড়েছে বাজার।    শুধু ভারত এবং  পাকিস্তানের  মধ্যে উত্তেজনাই  নয় আমেরিকার বাজারের প্রভাবও এসে পড়েছে  বাজারের উপর। নতুন করে  শক্ত ভিতের উপর  দাঁড়িয়েছে  মার্কিন অর্থনীতি। আর  সেই কারণে এশিয়ার বিভিন্ন  সংস্থাকে  স্নায়ুর চাপে  পড়তে  হয়েছে।  সকাল  সোয়া  এগারোটা নাগাদ  ২৯৩  পয়েন্ট  পড়ে  সেনসেক্স।

 

Advertisement
Advertisement