Read in English
This Article is From Feb 15, 2019

"ভারতমাতার সেবায় আর এক পুত্রকেও উৎসর্গ করতে রাজি'' বীর জওয়ানের পিতা

ভারত মাতা তার ৪০ টি বীরপুত্রকে হারিয়েছে। রতন ঠাকুর ছিলেন তাদের মধ্যে অন্যতম

Advertisement
অল ইন্ডিয়া

CRPF attack: রতন ঠাকুর ছিলেন তাদের মধ্যে অন্যতম

নিউ দিল্লি :

ভারতের এক বীর পুত্রের পিতা সদ্য তাঁর এক সন্তানকে হারিয়েছেন। গতকাল জম্মু-কাশ্মীরের পুলবামায় জঙ্গি হামলায় যারা প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে তিনি একজন। দেশের জন্য বয়স্ক পিতা উৎসর্গ করেছেন তার পুত্রকে। তিনি জানিয়েছেন, এই হামলার জন্য 'পাকিস্তানের উপযুক্ত শিক্ষা পাওয়া উচিত। ''সেই সাথে তিনি আরও জানিয়েছেন, তিনি তাঁর আর এক পুত্রকেও দেশের জন্য উৎসর্গ করতে রাজি আছেন।

পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ কাল কাশ্মীরে যে হামলা করেছে তার জন্য ভারত মাতা তার ৪০ টি বীরপুত্রকে হারিয়েছে। রতন ঠাকুর ছিলেন তাদের মধ্যে অন্যতম।

তাঁর গর্বিত বাবা কোনো অবস্থাতেই আতঙ্কবাদের সামনে মাথা নট করতে প্রস্তুত হননি। সন্তান হারানোর বেদনা বুকে নিয়ে, চোখ ভর্তি জলে তিনি জানিয়েছেন ''ভারত মায়ের সেবার জন্য'' আমি আমার আর এক সন্তানকেও উৎসর্গ করতে রাজি আছি।

Advertisement

সিআরএফ জওয়ানদের বাসে বিস্ফোরক বোঝাই বাসের ধাক্কায় শহিদ হলেন ৪০ জন সিআরপিএফ জওয়ান। প্রায় ২৫০০ জওয়ান কড়া নিরাপত্তা বলয়ে ঘেরা অবন্তীপুরা এলাকা দিয়ে যাচ্ছিল।হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী জইশ ই মহম্মদ।২০১৬ সালে উরি হামসায় শহিদ হয়েছিলেন ১৯ জন জওয়ান, তারপর থেকে এটি সবচেয়ে বড়ো হামলা।

এই ঘটনার নেপথ্যে ছিল আদিল আহমেদ দার। কাকাপোরার বাসিন্দা আদিল আহমেদ দার গত বছরই এই সন্ত্রাসবাদী সংগঠনে নিজের নাম লেখায়। তার অন্য দুটি নাম হল ' আদিল আহমেদ গাড়ি টকরানেওয়ালা' এবং 'ওয়াকস কম্যান্ডো অব গুন্দিবাগ'।

Advertisement
Advertisement