Read in English
This Article is From Jan 28, 2020

"লিপস্টিক ঠোঁটে ক্যান্সারের লড়াই": এক সাহসিনীর গল্পে Sabyasachi Mukherjee

কাঁধ ছোঁয়া চুলের কোনও অস্তিত্বই নেই। স্বামী নিজের হাতে মাথা ন্যাড়া করে দিয়েছেন। তবু ঠোঁট দু'টি টুকটুকে লাল লড়াইয়ে নামার আগেও।

Advertisement
অফবিট Edited by

লাল ঠোঁটে লড়াইয়ে সাহসিনী

Highlights

  • লাল ঠোঁটে লড়াইয়ে একা অদিতি মিত্তল
  • মারণ রোগ ক্যান্সারের সঙ্গে লড়াইতেও অকুতোভয়
  • যতক্ষণ বাঁচবেন সুন্দর ভাবে থাকবেন, বাঁচার মন্ত্র অতিদির

কাঁধ ছোঁয়া চুলের কোনও অস্তিত্বই নেই। স্বামী নিজের হাতে মাথা ন্যাড়া করে দিয়েছেন। তবু ঠোঁট দু'টি টুকটুকে লাল লড়াইয়ে নামার আগেও। তিনি ডিজাইনার Aditi Mittal। এই মুহূর্তে লড়ছেন cancer-এর সঙ্গে। কেমো নিতে হবে তাঁকে। তাই চুল ঝরে যাওয়ার আগেই চুল কেটে নিয়েছেন। কিন্তু লিপস্টিক দিতে ভোলেননি। কারণ, তাঁর মূলমন্ত্রই হল, যতক্ষণ বাঁচবেন সুন্দর ভাবে বাঁচবেন। সেই বার্তা নিজের ইনস্টাগ্রামে ছড়িয়ে দিয়েছেন তাঁর ১৪ বছরের সহকর্মী, ভালো বন্ধু ডিজাইনার Sabyasachi Mukherjee। একটা, দুটো নয়, এরকম একমুঠো ছবি তিনি শেয়ার করেছেন সোশ্যালে। যেখানে দেখা যাচ্ছে, কীভাবে ধাপে ধাপে নিজেকে তৈরি করছেন অদিতি। সব্যসাচীর কথায় অদিতির অনুরোধেই তিনি এই ছবি, খবর সোশ্যালে এনেছেন। কেন অদিতি শেয়ার করতে বলেছেন তাঁর কথা? জানবেন, তার আগে জেনে নিন অদিতির খুঁটিনাটি। 

কমলালেবু বিক্রেতা প্রৌঢ় পেলেন পদ্মশ্রী, অবাক করা তাঁর জীবন

অদিতিকে নিয়ে বলতে গিয়ে সব্যসাচী জানিয়েছেন, "আমরা একসঙ্গে প্রায় ১৪ বছর কাজ করেছি। একদম শুরুতে অদিতি ছিল টমবয় গোছের। আস্তে আস্তে গুটি কেটে প্রজাপতির মতোই সে হয়ে উঠল ভীষণ সুন্দরী।সারাক্ষণ হইচই করত। হাসিমুখে থাকত। একটু খামখেয়ালি। অনেকটাই ভালোমানুষ। এই নিয়েই সে আগেও একবার লড়েছে মারণরোগের সঙ্গে। কিছুদিন রেহাই দিয়ে ফের সেই রোগ থাবা বসিয়েছে অতিদির শরীরে। তাই ফের লড়াই শুরু। তখনই অতিদির অনুরোধ, তার গল্প সব্যসাচী জানাক সবাইকে। যাতে তাকে দেখে শিক্ষা নেয় মেয়েরা। জীবনের ছোট-বড় সমস্ত লড়াই যাতে নিজে লড়তে শেখে। এবং বাজি জিতে ফেরে। 

Advertisement

সব্যসাচীকে চার মিলিয়ন ফলোয়ার্স ফলো করেন নিয়মিত। তাই সব্যসাচীর ইনস্টাকেই অদিতি বেছে নিয়েছেন লড়াইয়ের ময়দান হিসেবে। যত পবেশি নারী পড়বে তাঁর কথা, তত বেশি সংখ্যক মহিলা সাহস পাবে লড়াইয়ের।

Advertisement

সেকি! Imran Khan-এর হাসিতেই ফেঁসেছেন মহিলা মন্ত্রী!

অদিতির সেই চাওয়া প্রতিধ্বনিত সব্যসাচীর ক্যাপশনেও। সব্যসাচী লিখেছেন, শুধু নারী নয়, পুরুষরাও লড়াইয়ের অনুপ্রেরণা পাবেন অদিতির থেকে। তাঁরাও পাশে এসে দাঁড়াবেন অন্য নারীর।

Advertisement

সব্যসাচীর পোস্ট করা ছবি, হৃদয়ছোঁয়া ক্যাপশন ইতিমধ্যেই হাজারের ওপর কমেন্টস পেয়েছে। পেয়েছে প্রচুর লাইক। " ভালো হোক", এই প্রার্থনাই মনে মনে জানিয়েছেন সব্যসাচী। তার এক যুগেরও বেশি সময়ের বন্ধুর জন্য। অদিতির জন্য প্রার্থনা করতে বলেছেন সবাইকে। নেটিজেনরাও ইতিমধ্যেই সোশ্যালে সমর্থন জানিয়েছেন অদিতিকে। কুর্নিশ জানিয়েছেন তাঁর লড়াইকে।

Advertisement

Advertisement