This Article is From Mar 07, 2019

রাফাল নিয়ে বাইপাস সার্জারি করেছেন মোদী, প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন রাহুল

 রাফাল যুদ্ধ বিমান কেনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর ভূমিকা খতিয়ে  দেখার দাবি জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

রাফাল নিয়ে বাইপাস সার্জারি করেছেন মোদী, প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন রাহুল

হাইলাইটস

  • রাফাল নিয়ে মোদীর ভূমিকা খতিয়ে দেখার দাবি জানালেন রাহুল
  • রাহুল বলেন, এই কাণ্ডে প্রধানমন্ত্রীকে অভিযুক্ত করার যথেষ্ট প্রমাণ আছে
  • কাল সুপ্রিম কোর্টে কেন্দ্র বলে রাফাল- নথি চুরি হয়ে গিয়েছে
নিউ দিল্লি:

রাফাল যুদ্ধ বিমান ( Rafale Deal) কেনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর (PM Modi) ) ভূমিকা খতিয়ে  দেখার দাবি জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) । ঠিক একদিন বাদে রাহুল বলেন,  এই কাণ্ডে প্রধানমন্ত্রীকে অভিযুক্ত করার যথেষ্ট প্রমাণ আছে। তিনি বলেন আমি অন্যদের অভিযুক্ত করতে  পারেন কিন্তু প্রধানমন্ত্রীকে বাদ দিতে  পারবেন না। আর আজ সাংবাদিকদের রাহুল বলেন রাফাল নিয়ে বাইপাস   সার্জারি  (Bypass Surgery)  করেছেন মোদী। রাফাল নিয়ে শুনানির সময় কেন্দ্র সুপ্রিম কোর্টে ( Supreme Court) জানায় এ সংক্রান্ত বহু জরুরি তথ্য চুরি হয়ে গিয়েছে। 

আমি দারিদ্র্য এবং সন্ত্রাসবাদকে হারাতে চাইছি আর বিরোধীরা আমায়: মোদী

কংগ্রেসের দাবি এনডিএ সরকার রাফাল চুক্তিতে পরিবর্তন এনেছে। বেশি অর্থ খরচ করে সংখ্যায় কম বিমান কিনেছে। রাহুল নিজে বলেছেন মোদী অনিল আম্বানির এজেন্টের  ভূমিকা পালন করেছেন। তবে কেন্দ্রীয় সরকার বা ফ্রান্সের যে সংস্থা  রাফাল তৈরি করেছে  তারা এই দাবির সঙ্গে  সম্মত হতে পারিনি।

প্রধানমন্ত্রীর সূচি মেনে কাজ করি না, আমাদের নিজস্ব সূচি আছে, জানাল নির্বাচন কমিশন

 অন্যদিকে কয়েক দিন আগে  দ্য হিন্দু পত্রিকায় রাফাল চুক্তি নিয়ে  পরপর কয়েকটি খবর প্রকাশিত হয়। তা থেকে জানা যায়,রাফাল কেনা নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তর হস্তক্ষেপ করেছিল। অথচ কেন্দ্র সুপ্রিম কোর্টে আগেই জানিয়েছিল  রাফাল চুক্তিতে মোদীর দপ্তরের ভূমিকা ছিল না। তবে সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা  হয় প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৎকালীন প্রতিরক্ষা সচিব। এই খবরকেই নিশানা করে মোদী সরকার আদালতে বলে রাফাল চুক্তির অনেক তথ্য  চুরি হয়ে  গিয়েছে।  সরকারের দাবি এই সমস্ত নথিপত্র অন্যায় ভাবে হাতে  নিয়ে আদলাতে মামলা করা হয়েছে।  সরকারের বক্তব্য সম্পর্কে দু হিন্দু পত্রিকার সম্পাদক এন রাম  বলেন, খবরগুলি জনস্বার্থে ছাপা হয়েছে। এবং সেই তথ্য কে দিয়েছে  তা কোনও অবস্থাতাতেই প্রকাশ করা হবে না।

জুতো ছুঁড়ে গালাগালি দিয়ে মারামারি করলেন বিজেপির এক বিধায়ক ও এক সাংসদ, দেখুন ভিডিও

এর আগে  একবার সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় রাফাল  নিয়ে তদন্তের প্রয়োজন নেই। সেই  রায়  খতিয়ে দেখতে নতুন করে জমা পড়ে আবেদন।                     

ডিস্ক্লেইমারঃ রাফাল কভারেজের জন্য অনিল আম্বানির রিলায়েন্স এনডিটিভির বিরুদ্ধে  দশ হাজার কোটি টাকার মামলা করেছে।

.