Read in English
This Article is From Jan 02, 2019

রাফাল বিতর্কঃ আগের রায় খতিয়ে দেখতে সুপ্রিম কোর্টে আবেদন করলেন দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

Advertisement
অল ইন্ডিয়া Posted by

Highlights

  • আগের রায় খতিয়ে দেখতে সুপ্রিম কোর্টে আবেদন করলেন দুই প্রাক্তন মন্ত্রী
  • যশবন্ত সিনহা অরুণ শৌরির সঙ্গেই আবেদন করেছেন প্রশান্ত ভূষণ
  • গত কয়েক মাস ধরেই নতুন করে চর্চা শুরু হয়েছে এ নিয়ে

রাফাল বিতর্ক প্রসঙ্গে  আগের রায় খতিয়ে দেখতে সুপ্রিম কোর্টে আবেদন করলেন দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা  এবং  অরুণ শৌরি। তাঁদের সঙ্গেই আছেন প্রবীণ আইনজীবী  প্রশান্ত ভূষণ। তাঁদের আবেদন ১৪ ডিসেম্বর রাফাল যুদ্ধ বিমান  কেনা নিয়ে  সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছিল তা খতিয়ে দেখা হোক। সেদিন সুপ্রিম কোর্ট  বলে এই যুদ্ধ বিমান কেনা নিয়ে  এমন কোনও কিছু হয়নি যা তদন্ত  করে  দেখা  প্রয়োজন।                                                     

রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে গত কয়েক মাস ধরেই নতুন করে  চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। কংগ্রেস সভাপতি  রাহুল গান্ধির দাবি রাফাল কেনা নিয়ে বিরাট অঙ্কের দুর্নীতি হয়েছে।  

  তিন আবেদনককারীর দাবি কেন্দ্রীয় সরকারে দেওয়া ভুল তথ্যের উপর ভিত্তি করেই এই রায় দিয়েছে  সুপ্রিম কোর্ট। প্রকাশ্য আদালতে শুনানিরও দাবি করা হয়েছে আবেদনকারীদের তরফে।

Advertisement

 সুপ্রিম কোর্টে যেদিন আবেদন জমা পড়েছে তার  একদিন আগে প্রধানমন্ত্রী সংবাদ সংস্থা এএনআইকে একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে রাফাল নিয়ে কংগ্রেসের তোলা অভিযোগ প্রসঙ্গে নীরবতা ভঙ্গ করেছেন প্রধানমন্ত্রী।

 তিনি মনে করেন কংগ্রেসের অভিযোগ তাঁর একার বিরুদ্ধে, তাঁর সরকারের বিরুদ্ধে। তিনি বলেন , এটা আমার একার বিরদ্ধে  আনা অভিযোগ নয়।আমার  বিরুদ্ধে হলে ওরাই জানাক  কখন, কোথায় এমন কিছু হয়েছে! এদিকে সুপ্রিম কোর্টের রায় প্রকাশ্যে আসার পর থেকেই  এই  ঘটনায়  যৌথ সংসদীয় কমিটি  গঠনের দাবি  করছে কংগ্রেস।

Advertisement

 ডিস্ক্লেইমারঃ   রাফাল কভারেজের জন্য অনীল আম্বানি রিলায়েন্স সংস্থা এনডিটিভির বিরুদ্ধে  ১o হাজার কোটির মামলা করেছে              

Advertisement