This Article is From Mar 27, 2019

মোদীকে বিশ্ব থিয়েটার দিবসের শুভেচ্ছা জানালেন রাহুল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi)  জাতির উদ্দেশ্যে ভাষণ (Address To The Nation ) শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই মন্তব্য করলেন  বিভিন্ন বিরোধী দলের নেতারা

মোদীকে বিশ্ব থিয়েটার  দিবসের শুভেচ্ছা জানালেন রাহুল

The opposition has objected to the PM's A-SAT announcement.

হাইলাইটস

  • মোদীকে বিশ্ব থিয়েটার দিবসের শুভেচ্ছা জানালেন রাহুল
  • মোদীর জাতির উদ্দেশ্যে ভাষণ শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই পাল্টা দেন রাহুল
  • সাফল্যের জন্য ডিআরডিও-কে শুভেচ্ছা জানালেন কংগ্রেস সভাপতি
New Delhi:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi)  জাতির উদ্দেশ্যে ভাষণ (Address To The Nation ) শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই মন্তব্য করলেন  বিভিন্ন বিরোধী দলের নেতারা।  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President Rahul Gandhi) প্রতিরক্ষা সংক্রান্ত  গবেষণার কাজের নিয়ামক সংস্থা  ডিআরডিও-কে (DRDO)  শুভেচ্ছা জানালেন পাশাপাশি প্রধানমন্ত্রীকে জানালেন বিশ্ব থিয়েটার দিবসের (World Theater Day) শুভেচ্ছা।   টুইট  করে রাহুল বলেন ডিআরডিও ভাল কাজ করেছে।   আপনাদের কাজে আমরা গর্বিত।   আর  প্রধানমন্ত্রী কে আমি বিশ্ব থিয়েটার দিবস এর শুভেচ্ছা জানাচ্ছি।

 কয়েক ঘণ্টা আগে  প্রধানমন্ত্রী বলেন,  কিছুক্ষণ আগে ভারত মহাকাশে শক্তি (Space Empowerment) ধর রাষ্ট্র হয়েছে ভারত। আমেরিকা  রুশ এবং চিনের পর ভারত এই তকমা পেল। জাতীর উদ্দেশে ভাষণ দিয়ে একথাই জানান প্রধানমন্ত্রী (PM Modi)। তিনি বলেন ভারতের স্যাটেলাইট মিসাইল লোয়ার অরবিটে থাকা লাইভ স্যাটেলাইটকে ধ্বংস করেছে। তিন মিনিটে সাফল্যের সঙ্গে  অপারেশন শেষ হয়েছে। এই মিশনের নাম  মিশন শক্তি। প্রযুক্তিগত উৎকর্ষতা (Technical Supremacy) চরমসীমায় গেলে তবে এই কাজ করা  সম্ভব। ঘোষণার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দল গুলি। লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) প্রক্রিয়া শুরুর পর এ ধরনের ঘোষণার উদ্দেশ নিয়েই প্রশ্ন উঠেছে। সরকারের বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়ার দাবিতে নির্বাচন কমিশনের (Election Commission) দৃষ্টি আকর্ষণ করেছে কয়েকটি বিরোধী দল। কিন্তু সূত্র থেকে  জানা গিয়েছে কমিশন বলেছে নিরাপত্তা  সংক্রান্ত ঘোষণা (Security Related Announcement) করার ক্ষেত্রে কোনও বাধা নেই।

প্রধানমন্ত্রী ঘোষণা  করে দেওয়ার পরই টুইট করতে শুরু করে  বিজেপির শীর্ষ নেতা থেকে শুরু করে মন্ত্রীরা। তাঁরা  বলেন মোদীর নেতৃত্বে অসম্ভবকে সম্ভব  করা গিয়েছে। 

.