தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Aug 12, 2019

নিজের বন্যাবিধ্বস্ত লোকসভা কেন্দ্রের জন্য ফেসবুকে সাহায্য চাইলেন রাহুল গান্ধি

দু’দিনের জন্য কেরলে গিয়েছেন রাহুল। তিনি নিজের লোকসভা এলাকার ত্রাণ শিবিরগুলিতে ঘুরে ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখছেন।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

রাহুল নিজের লোকসভা এলাকার ত্রাণ শিবিরগুলিতে ঘুরে ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখছেন।

নয়াদিল্লি:

কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi) কেরলের (Kerala) ওয়ানাদ (Wayanad) লোকসভা কেন্দ্রের বন্যাবিধ্বস্ত মানুষদের জন্য ত্রাণ চেয়ে আবেদন করলেন তাঁর ফেসবুক পেজে। প্রসঙ্গত, রাহুল ওই লোকসভার সাংসদ। বন্যার ফলে বিপর্যস্ত ওই এলাকা। ধসও নেমেছে বহু জায়গায়। রাহুল ওই সব এলাকা পরিদর্শনে গিয়েছেন। তিনি ফেসবুকে আবেদন করে লেখেন, ‘‘আমরা লোকসভা কেন্দ্র ওয়ানাদ বন্যায় বিপর্যস্ত। হাজার হাজার মানুষ গৃহহীন। তাঁদের ত্রাণ শিবিরে পাঠানো হয়েছে।'' তিনি জানিয়েছেন কোন কোন অত্যাবশ্যকীয় সামগ্রীর ঘাটতি রয়েছে সেখানে। তিনি জানান, ‘‘আমাদের যে যে জরুরি জিনিস দরকার তার মধ্যে রয়েছে জলের বো‌তল, শোবার মাদুর, কম্বল, অন্তর্বাস, ধুতি, নাইটগাউন, বাচ্চাদের পোশাক, চটি, স্যানিটারি ন্যাপকিন, সাবান, টুথপেস্ট, ব্রাশ, ডেটল, সাবান গুঁড়ো, ব্লিচিং পাউডার এবং ক্লোরিন।''

তিনি অনুরোধ করেন এই সব সামগ্রী মালাপ্পুরাম জেলার সংগ্রহ কেন্দ্রে পাঠানোর জন্য।

‘হৃদয়বিদারক', বন্যা বিধ্বস্ত কেরল ঘুরে মন্তব্য রাহুলের

দু'দিনের জন্য কেরলে গিয়েছেন রাহুল। তিনি নিজের লোকসভা এলাকার ত্রাণ শিবিরগুলিতে ঘুরে ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখছেন।

Advertisement

রবিবার তিনি ওই লোকসভা কেন্দ্রে মানুষের বন্যাবিধ্বস্ত হয়ে অসহায় হয়ে পড়ার ঘটনাকে ‘‘হৃদয়বিদারক'' বলে বর্ণনা করেন। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন রাখেন দ্রুত কেরলের বন্যাবিধ্বস্তদের জন্য সাহায্য প্রেরণ করার জন্য। তিনি তাঁর ওয়ানাদ অ্যাকাউন্ট থেকে টুইট করে লেখেন, ‘‘আমরা আমাদের ক্ষমতা অনুযায়ী সবকিছু করব ওঁদের সাহায্য করতে যাতে তাঁরা নিজেদের পায়ে দাঁড়াতে পারেন।''

উত্তরাখণ্ডে মেঘ ভাঙা বৃষ্টিতে ভেসে গেল ঘরবাড়ি, মৃত ৩, দেখুন ভিডিও

Advertisement

মালাপ্পুরাম জেলার তিনটি বিধানসভা অঞ্চল ওয়ানাদ লোকসভার অন্তর্গত। শুক্রবারই রাহুল গান্ধি জানিয়েছিলেন তাঁর লোকসভা কেন্দ্রের পরিস্থিতি ভয়ঙ্কর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এই নিয়ে তাঁর কথাও হয়েছে বলে জানান রাহুল।

নির্বাচনের পরে এই নিয়ে দ্বিতীয়বার তিনি নিজের লোকসভা কে‌ন্দ্রে এলেন। এপ্রিলের লোকসভা নির্বাচনে এই এলাকা থেকে তিনি রেকর্ড ব্যবধানে জয় পান।

Advertisement

এবারের লোকসভা নির্বাচনে তিনি আমেঠীর পাশাপাশি ওয়ানাদ লোকসভা কেন্দ্র থেকেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কিন্তু আমেঠীতে তাঁকে হারতে হয়। কংগ্রেসের শক্ত ঘাঁটিতে তাঁকে হারিয়ে দেন বিজেপির স্মৃতি ইরানি।

Advertisement