தமிழில் படிக்க Read in English
This Article is From May 08, 2020

কংগ্রেস সভাপতি পদে আবার ফিরছেন? "ক্লোজড চ্যাপ্টার", বললেন রাহুল গান্ধি

শুক্রবার ডিজিটাল সাংবাদিক বৈঠকে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন রাহুল গান্ধি। সেই বৈঠকে কংগ্রেস সভাপতি পদে তাঁর ফিরে আসা নিয়ে করা প্রশ্নের জবাবে সরাসরি সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন তিনি

Advertisement
অল ইন্ডিয়া Edited by

ফের কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি? ক্লোজড চ্যাপ্টার বললেন খোদ রাহুলই। (ফাইল ছবি)

নয়া দিল্লি :

আবারও কি কংগ্রেস সভাপতি পদে দেখা যেতে পারে রাহুল গান্ধিকে (Rahul Gandhi)? এনডিটিভি'র করা এই প্রশ্নের জবাবে ওই কংগ্রেস সাংসদ বলেছেন, "বিষয়টা (Returning as Congress President)  ক্লোজড চ্যাপ্টার। আমি আগে লেখা চিঠির অবস্থান মেনেই চলব।" শুক্রবার ডিজিটাল সাংবাদিক বৈঠকে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন রাহুল গান্ধি। সেই বৈঠকে কংগ্রেস সভাপতি পদে তাঁর ফিরে আসা নিয়ে করা প্রশ্নের জবাবে, সরাসরি সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন সনিয়া-তনয়। তিনি বলেন, "আমার অবস্থান স্পষ্ট। যেমনটা পদত্যাগ পত্রে লিখেছিলাম। সেখানে উল্লেখ ছিল, আমি সভাপতি পদ থেকে ইস্তফা দিচ্ছি আর পরামর্শ ও সদুপদেশ দিয়ে দলের কাজে নিজেকে ব্যস্ত রাখছি।" এ  প্রসঙ্গে উল্লেখ্য লকডাউন আবহে একাধিকবার ডিজিটাল মাধ্যমে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন রাহুল গান্ধি। পাশাপাশি সংক্রমণ পরবর্তী পর্যায়ে দেশের আর্থিক কৌশল কী হওয়া উচিত? সে বিষয়ে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ও রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনের সঙ্গে কথা বলেন এই কংগ্রেস সাংসদ। 

রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, তার মধ্যেও জারি রাজনৈতিক তরজা!

তারপর থেকে জাতীয় রাজনীতিতে গুঞ্জন শুরু হয়, হয়তো কেন্দ্রে বিজেপি-বিরোধী মুখ হিসেবে ফের ফিরে আসছেন রাহুল গান্ধি। কিন্তু গুঞ্জনে শুক্রবার জল ঢেলে দেন খোদ রাহুল গান্ধি। এদিকে, শুক্রবার তিনি মহারাষ্ট্রের রেল দুর্ঘটনা প্রসঙ্গেও টুইট করেছেন। অপরদিকে, চিন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সারা বিশ্বের মতো ভারতেও মহামারী আকারে দেখা দিয়েছে। দেশে করোনা সংক্রমণ যাতে দ্রুতহারে না ছড়ায় সেই জন্যে আগামী ১৭ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার।

মালগাড়ির চাকায় পিষ্ট হয়ে চিরঘুমে ১৫ জন পরিযায়ী শ্রমিক

২৫ মার্চ লকডাউন ঘোষণার পর থেকে এনিয়ে দু'বার লকডাউনের মেয়াদ বাড়াল তাঁরা। কিন্তু ১৭ মে তারিখের পরে কী হবে? লকডাউন কি আদৌ উঠবে, নাকি তার মেয়াদ ফের বাড়ানো হবে? কী ভাবছে কেন্দ্র? দেশের করোনা পরিস্থিতি ও লকডাউন নিয়ে কী পরিকল্পনা করছে কেন্দ্রীয় সরকার সেবিষয়ে স্বচ্ছ ধারণা দিক তাঁরা, শুক্রবার বললেন রাহুল গান্ধি। যদি লকডাউন তুলেও নেওয়া হয়, তবে তারপরে কী কী পদক্ষেপ করবে সরকার, সেবিষয়েও স্বচ্ছ ধারণা দেওয়ার দাবি তুললেন ওই কংগ্রেস সাংসদ।

Advertisement
Advertisement