हिंदी में पढ़ें Read in English
This Article is From Mar 06, 2019

রাফাল মামলায় মোদীকে দোষী সাব্যস্ত করার জন্য যথেষ্ট প্রমাণ আছে: রাহুল গান্ধী

বুধবার রাফাল বিতর্ক নিয়ে প্রবল ভাবে সরব হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর কথায়, রাফাল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শাস্তি দেওয়ার জন্য 'প্রচুর প্রমাণ' রয়েছে তাঁদের কাছে।

Advertisement
অল ইন্ডিয়া

তথ্যপ্রমাণ লোপাট করা হয়েছে, রাফাল মামলার নথি 'চুরি' প্রসঙ্গে বললেন রাহুল গান্ধী।

নিউ দিল্লি:

বুধবার রাফাল বিতর্ক নিয়ে প্রবল ভাবে সরব হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর কথায়, রাফাল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শাস্তি দেওয়ার জন্য 'প্রচুর প্রমাণ' রয়েছে তাঁদের কাছে। সুপ্রিম কোর্ট যখন আজ জানতে চায় কেন্দ্রীয় সরকারের কাছে যে, ৩৬-টি রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে যে অভিযোগ উঠেছে তার ভিত্তিতে ফের এই মামলাটি শুরু করা হবে কি না, তখন সরকারের পক্ষ থেকে জানানো হয় যে, এই মামলার সঙ্গে জড়িত সমস্ত তথ্য চুরি হয়ে গিয়েছে। এই দাবির বিরুদ্ধে সরব হয়ে রাহুল গান্ধী টুইট করে বলেন, এবার এই কথাটি খুব সাফভাবে বোঝা যাচ্ছে যে, 'তথ্য গোপন করা হচ্ছে'। রাহুল গান্ধী টুইট করে লেখেন, "রাফাল বিতর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দোষী সাব্যস্ত করার জন্য উপযুক্ত তথ্যপ্রমাণ রয়েছে। এই দুর্নীতি তাঁর সঙ্গে শুরু হয়ে তাঁর সঙ্গেই শেষ হয়েছে। অত গুরুত্বপূর্ণ রাফাল চুক্তির নথি এখন 'চুরি' হয়ে গিয়েছে বলে দাবি করা হচ্ছে। যার থেকে এটুকু স্পষ্ট যে, এটি সম্পূর্ণভাবে তথ্যপ্রমাণ লোপাট করার ষড়যন্ত্র"।

এর আগেও কংগ্রেস অভিযোগ তুলেছিল যে, ২০১৬ সালে অনেক বেশি টাকায় কেন্দ্রীয় সরকার রাফাল চুক্তিকে অনুমোদন দিয়েছিল এবং সরকারি সংস্থা হ্যালকে দায়িত্ব না দিয়ে অনিল আম্বানির রিলায়েন্স ডিফেন্স যাতে ফরাসি সংস্থা দাসোঁর সঙ্গে বিমান তৈরির বরাতটি পায়, তার দিকে 'নজর' রেখেছিল।

যদিও, সেই অভিযোগ দাসোঁ এবং অনিল আম্বানির সংস্থা একাধিকবার অস্বীকার করেছে।

Advertisement
Advertisement