This Article is From Oct 24, 2018

নির্বাচনের প্রচারে মধ্যপ্রদেশের মন্দিরে রাহুল, কংগ্রেস গড়ে প্রধানমন্ত্রী মোদী

মাস খানেক বাদে মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন । প্রচারে ঝড় তুলতে তৈরি শাসক বিরোধী সকলেই। 

নির্বাচনের প্রচারে মধ্যপ্রদেশের মন্দিরে রাহুল, কংগ্রেস গড়ে প্রধানমন্ত্রী মোদী

গোটা রাজ্যে 10 টি জনসভা  করার কথা রয়েছে প্রধানমন্ত্রী মোদীর।

হাইলাইটস

  • মাস খানেক বাদে মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন
  • প্রচারে ঝড় তুলতে তৈরি শাসক বিরোধী সকলেই
  • রাহুলের প্রচার সূচিতে মন্দিরে পুজো দেওয়ার উপর গুরুত্ব দেওয়া হয়েছে
ভোপাল:

মাস খানেক বাদে মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন । প্রচারে ঝড় তুলতে তৈরি শাসক বিরোধী সকলেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিকে বার বার একে অপরকে আক্রমণ করতে দেখা  যাবে। রাহুলের প্রচার সূচিতে মন্দিরে  পুজো দেওয়ার ব্যাপারটাকে গুরুত্ব  দিয়ে রাখা হয়েছে। ইতিমধ্যেই কামতানাথ মন্দিরে পুজো দিয়েছেন রাহুল। দাতিয়ার পীতাম্বর পীঠেও গিয়েছেন তিনি। শুধু তাই নয় জবলপুরে নর্মদা আরতীও করেছেন কংগ্রেস সভাপতি। এরপর তাঁর পশ্চিম মধ্যপ্রদেশের মালওয়া এবং নিমারে যাওয়ার কথা। দলীয় সূত্রে বলা হচ্ছে 29 অক্টোবর তিনি  ইন্দোরে পৌঁছবেন। সেখান থেকে সরাসরি মহাকালেশ্বর মন্দিরে তাঁর যাওয়ার কথা। মন্দির থেকে  বেরিয়ে  এসে  জনসভা এবং 9.5 কিলোমিটার রাস্তা জুড়ে রোড শো করার  কথা রাহুলের।   


পরের দিন বি আর আম্বেদকরের জন্মস্থান আম্বেদকর নগরে  যাওয়ার কথা রাহুলের। সেখান থেকে ভগবান বিষ্ণুর ষষ্ঠ অবতার পরশুরামের জন্মস্থান জনপভে যেতে  পারেন কংগ্রেস সভাপতি। প্রথমে বাবা সাহেব এবং পরে পরশুরামের জন্মস্থানে  যাওয়া দলিত এবং ব্রাহ্মণ উভয় সম্প্রদায়ের দিক থেকেই গুরুত্বপূর্ণ। এই পর্বের যাত্রার একদম শেষ দিকে আদিবাসী এলাকায়  জনসভা করবেন রাহুল।

অন্যদিকে রাজ্যের  সমস্ত অংশে 10 টি জনসভা  করার কথা রয়েছে প্রধানমন্ত্রী মোদীর। পরের মাসের  5-6 তারিখ  থেকে সভা  শুরু হওয়ার কথা। যে এলাকাগুলিতে  বিজেপি কিছুটা  হলেও দুর্বল সেখানে  বাড়তি জোর দেওয়া  হবে। 230 আসনের বিধানসভায় ভোট হবে  28 নভেম্বর। 

 

.