Read in English
This Article is From Jul 09, 2019

অমিত শাহকে “হত্যায় অভিযুক্ত” বলায় আদালতে হাজিরা দেবেন রাহুল গান্ধি

সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার পেছনে আরএসএসের হাত আছে এই মন্তব্যের অভিযোগে মুম্বই আদালতেও হাজিরা দেন রাহুল গান্ধি, তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হয়

Advertisement
অল ইন্ডিয়া

সুশীল মোদির দায়ের করা মানহানির মামলায় গত সপ্তাহে রাহুল গান্ধিকে জামিন দেয় পাটনা আদালত

আমেদাবাদ,গুজরাট:

মঙ্গলবার আমেদাবাদ আদালতে হাজিরা দেবেন রাহুল গান্ধি (Rahul Gandhi)। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে হত্যার দায়ে অভিযুক্ত বলায় তাঁর বিরুদ্ধে কয়েকজন বিজেপি কর্মী মানহানির মামলা দায়ের করে। গত এপ্রিল মাসে লোকসভা নির্বাচনের আগে মধ্যপ্রদেশে কংগ্রেসের (Congress) প্রচারসভায় ওই মন্তব্য করেন রাহুল।এই নিয়ে এই মানহানির মামলায় (Rahul Gandhi defamation case) চতুর্থবার হাজিরা দেবেন তিনি।গত ২৩ এপ্রিল,অমিত শাহকে খুনের দায়ে অভিযুক্ত বলেন যে অভিযোগ থেকে ৫ বছর আগেই মুক্তি দেওয়া হয় বিজেপির সর্বভারতীয় সভাপতিকে।পাশাপাশি অমিত পুত্র জয় শাহের বিরুদ্ধেও দুর্নীতিতে জড়িয়ে থাকার অভিযোগ করেন রাহুল গান্ধি।

“প্রধান হোন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া” ভোপালে পোস্টার,ঘণ্টাখানেকের মধ্যেই ভ্যানিশ

“খুনের দায়ে অভিযুক্ত বিজেপি সভাপতি অমিত শাহ...বাঃ কি দারুণ ব্যাপার...আপনারা জয় শাহের নাম শুনেছেন? তিনি ম্যাজিক জানেন, মাত্র ৩ মাসে ৫০ হাজার টাকাকে ৮০ কোটি টাকায় বদলে ফেলেছেন তিনি”,বলেন রাহুল।

Advertisement

২০০৫ সালে গ্যাংস্টার সোহরাবউদ্দিন শেখের জাল এনকাউন্টার মামলায় নাম জড়ায় অমিত শাহের।কিন্তু ২০১৪ সালে আদালত রায় দেয় যে,অমিত শাহের বিরুদ্ধে  এ ব্যাপারে যথেষ্ট প্রমাণ নেই। গত বছর, ট্রায়াল কোর্টের এই নির্দেশকে সিবিআই চ্যালেঞ্জ না করার বিরুদ্ধে দায়ের হওয়া একটি পিটিশনও খারিজ করে দেয় বম্বে হাইকোর্ট।

গত সপ্তাহেই অন্য একটি মানহানির মামলায় রাহুল গান্ধিকে জামিন দেয় পাটনা আদালত।রাহুল মহারাষ্ট্রের একটি নির্বাচনী সভা থেকে বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদিকে উদ্দেশ্য করে বলেন "সব চোরেদের উপাধিই মোদি"। এরপরেই সনিয়া পুত্রের বিরুদ্ধে ওই মানহানির মামলা দায়ের হয় পাটনা আদালতে।

Advertisement

“আমার একটা প্রশ্ন আছে। কেন সব চোরেদের সঙ্গেই মোদি কথাটি জড়িয়ে যায়? নীরব মোদি,ললিত মোদি অথবা নরেন্দ্র মোদি,সকলের সঙ্গেই মোদি জড়িত?আমরা জানি না ভবিষ্যতে আর কতো মোদিরা বেরিয়ে আসবেন”,বলেন রাহুল গান্ধি।

ওয়াশিংটনে প্রবল বৃষ্টিতে ডুবে গেল হোয়াইট হাউসের বেসমেন্ট অফিস

Advertisement

এর পাশাপাশি সুরাট আদালতেও গুজরাটের বিধায়ক পূর্ণেশ মোদির দায়ের করা একটি মানহানির মামলায় হাজিরা দেওয়ার কথা রাহুলের।

গত সপ্তাহে মুম্বই আদালতে এক আরএসএস কর্মীর দায়ের করা মানহানির মামলায় ১৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান রাহুল গান্ধি। সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের পিছনে আরএসএসের হাত আছে এই মন্তব্য করার অভিযোগেই রাহুলের বিরুদ্ধে ওই মামলা দায়ের করা হয়।আগামী ২২ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি।

Advertisement

বুধবারের পর আগামী ১২ জুলাই অন্য একটি মানহানির মামলায় আদালতে হাজিরা দেওয়ার কথা রাহুল গান্ধির।আহমেদাবাদ জেলা কোঅপারেটিভ ব্যাঙ্কের তরফ থেকে রাহুলের বিরুদ্ধে ওই মামলা করা হয়েছে।

Advertisement

Advertisement