Read in English
This Article is From Nov 03, 2018

"রাহুল গান্ধী একজন দিশাহারা মানুষ": নির্মলা সীতারামন

শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে একহাত নিয়ে বললেন, উনি একজন দিশাহারা মানুষ। রাফাল চুক্তি নিয়ে একেকসময় একেকরকম কথা বলে চলেছেন দীর্ঘদিন ধরে।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

রাফাল চুক্তি নিয়ে রাহুল গান্ধীকে একহাত নিলেন নির্মলা সীতারামন।

কোয়েম্বাত্তুর:

শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে একহাত নিয়ে বললেন, উনি একজন দিশাহারা মানুষ। রাফাল চুক্তি নিয়ে একেকসময় একেকরকম কথা বলে চলেছেন দীর্ঘদিন ধরে। 'রাফাল চুক্তি আসলে হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও শিল্পপতি অনিল আম্বানির মধ্যে'- সংক্রান্ত যে মন্তব্য করেছিলেন রাহুল গান্ধী কয়েকদিন আগে, তার পরিপ্রেক্ষিতেই শুক্রবার কোয়েম্বাত্তুরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই কথা বলেন প্রতিরক্ষামন্ত্রী। "আপনারা বিভ্রান্ত হবেন না।

রাহুল গান্ধী নিজেই বিভ্রান্ত হয়ে আছেন। রাফাল নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন অঙ্কের অর্থের কথা বলছেন তিনি। এছাড়া, তিনি অনেক জায়গায় বলেছেন যে, আমরা (কেন্দ্রীয় সরকার) বহু মানুষকে সাহায্য করেছি। সেটা কারা? কাদের সাহায্য করেছি আমরা? উত্তরে তিনি কখনও বলছেন আদানির নাম। কখনও বলছেন আম্বানির নাম", বলেন তিনি। 

 

Advertisement

58,000 কোটি টাকা দিয়ে 36'টি রাফাল বিমান কেনার সময় কেন্দ্র সরকার ফ্রান্সের বিমান প্রস্তুতকারক সংস্থা দাসোঁ অ্যাভিয়েশনকে রিলায়েন্স ডিফেন্সের সঙ্গে হাত মেলাতে বাধ্য করেছে বলে কংগ্রেস একাধিকবার সরাসরি অভিযোগ জানিয়েছে মোদী সরকারের বিরুদ্ধে। 

 

Advertisement

কংগ্রেস আরও অভিযোগ জানায় যে, মূল চুক্তি থেকে অনিল আম্বানির সংস্থাকে 30,000 কোটি টাকার চুক্তি পাইয়ে দিতেও সাহায্য করেছে কেন্দ্রীয় সরকার। 

 

Advertisement

যদিও, একটি বিবৃতি দিয়ে কংগ্রেসের এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে অনিল আম্বানির সংস্থা।

Advertisement