தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Jun 26, 2019

সভাপতি পদে থাকার আর্জি আবারও ফেরালেন রাহুল, জানালেন পদ ছাড়ছেনই

কংগ্রেস সভাপতির পদে না থাকার সিদ্ধান্তে অটল রইলেন রাহুল গান্ধি। বুধবার কংগ্রেস সাংসদদের অনুরোধ সত্ত্বেও সিদ্ধান্ত বদলালেন না রাহুল।

Advertisement
অল ইন্ডিয়া

রাহুল জানিয়েছেন, তিনি আর সভাপতির পদে থাকতে রাজি নন।

Highlights

  • রাহুল জানিয়েছেন, তিনি আর সভাপতির পদে থাকতে রাজি নন।
  • মা সোনিয়া গান্ধির নেতৃত্বে একটি বৈঠকে রাহুল বলেন, তিনি পদ ছাড়ছেনই।
  • গত কয়েক সপ্তাহ ধরেই চলছে রাহুলকে বোঝানোর পালা।
নয়াদিল্লি:

কংগ্রেস (Congress) সভাপতির পদে না থাকার সিদ্ধান্তে অটল রইলেন রাহুল গান্ধি (Rahul Gandhi)। বুধবার কংগ্রেস সাংসদদের অনুরোধ সত্ত্বেও সিদ্ধান্ত বদলালেন না রাহুল। তাঁর মা সোনিয়া গান্ধির নেতৃত্বে একটি বৈঠকে রাহুল বলেন, ‘‘এটা এ বিষয়ে আলোচনার জায়গা নয়। তবু আপনারা অনুরোধ করেছেন, সেই প্রেক্ষিতে জানাই আমি কংগ্রেসের কার্যনির্বাহী কমিটিকে এ বিষয়ে আমার মত জানিয়ে দিয়েছি। একটা দায়িত্ব থাকা উচিত।'' কংগ্রেস সাংসদরা তাঁকে জানান, কংগ্রেসকে নেতৃত্ব দেওয়ার মতো আর কেউ নেই। তাই রাহুলের উচিত দলকে নেতৃত্ব দেওয়া। রাহুল অবশ্য এত অনুরোধেও টলেননি। জানিয়ে দিয়েছেন, পদ ছাড়ার ব্যাপারে তাঁর সিদ্ধান্তেই তিনি অনড় থাকবেন।

পথ আটকে নমাজের প্রতিবাদে রাস্তা জুড়ে হনুমান চালিশা পাঠ বিজেপির

লোকসভা নির্বাচনে বিশ্রী পরাজয়ের পরপরই রাহুল তাঁর পদ ছাড়ার কথা জানিয়ে দেন। তারপর থেকে বারে বারে সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ সত্ত্বেও রাহুল জানিয়েছেন, তিনি আর সভাপতির পদে থাকতে রাজি নন।

Advertisement

নির্বাচনের ফলাফল প্রকাশের পরে কংগ্রেসের ভরাডুবির ‘১০০ শতাংশ' দায় নিয়ে কংগ্রেস সভাপতির পদ ছাড়ার কথা জানিয়ে দেন রাহুল গান্ধি। তিনি বলেন, ৫২ কংগ্রেস সাংসদ নিয়ে গঠিত কংগ্রেস কার্যনির্বাহী কমিটির প্রধান হিসেবে তিনি থাকতে চান না।

এরপর গত কয়েক সপ্তাহ ধরেই চলছে রাহুলকে বোঝানোর পালা। কংগ্রেসের বর্ষীয়ান নেতারা কেউই চান না রাহুল সরে যাক। যদিও এখনও পর্যন্ত বারবার অড়ুরোধ সত্ত্বেও নিজের সিদ্ধান্তে অনড় রয়েছেন রাহুল।

Advertisement
Advertisement