தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 29, 2018

চন্দ্রবাবুর সঙ্গে তাঁর রসায়ন খুব ভাল দাবি রাহুলের

অন্ধ্রপ্রদেশ ভেঙে তেলেঙ্গানা তৈরি হয় দ্বিতীয় ইউপিএ সরকারের একেবারে শেষদিকে। সে সময়ই বিজেপির সঙ্গে  জোট হয় চন্দ্রবাবুর দলের

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • চন্দ্রবাবু নায়ডুর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্কের রসায়ন খুবই ভালঃ রাহুল
  • তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের প্রচারে বুধবার হায়দরাবাদ এসেছেন রাহুল
  • তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে দুটি দলের মধ্যে জোট হয়েছে
Hyderabad:

বয়সে  তাঁর  থেকে ২০ বছরের বড় তিনি। তবে  সেটা কোনও বাধা নয় বলে  মনে  করেন  কংগ্রেস  সভাপতি রাহুল গান্ধি। তিনি জানান অন্ধ্রপদেশের মুখ্যমন্ত্রী  চন্দ্রবাবু নায়ডুর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্কের  রসায়ন খুবই ভাল। তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের প্রচার করতে  বুধবার হায়দরাবাদ এসেছেন রাহুল। এখানে এনডিটিভিকে তিনি বলেন,  আমি আর চন্দ্রবাবু, একে অপরকে পছন্দ করি। আমরা মনে  হয় আমরা  দুজন একসঙ্গে  অনেক কিছু  করতেও পারি। আর সেটা  আগামী  নির্বাচনে প্রমাণিত হবে। এমনিতে কংগ্রেস আর চন্দ্রবাবুর দল টিডিপির মধ্যে খুব একটা মিল মিশ আগে  কখনও দেখা যায়নি। তবে এবার  তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে  দুটি দলের মধ্যে  জোট হয়েছে। নতুন রাজ্য তৈরি হওয়ার পর এই প্রথম বিধানসভা  ভোট হচ্ছে  তেলেঙ্গানায়।

কংগ্রেস এবং বিজেপি ভাই- ভাই, এদের কাউকে বিশ্বাস করা যায় নাঃ চন্দ্রশেখর রাও

অন্ধ্রপ্রদেশ ভেঙে তেলেঙ্গানা তৈরি হয় দ্বিতীয় ইউপিএ সরকারের একেবারে শেষদিকে। সে সময়ই বিজেপির সঙ্গে  জোট হয় চন্দ্রবাবুর দলের। কয়েক বছর একসঙ্গে চলার পর  কেন্দ্রীয়  সরকার থেকে  বেরিয়ে আসেন চন্দ্রবাবু। তেলেঙ্গানা ভেঙে  আলাদা হয়ে যাওয়ার পর অন্ধ্রপ্রদেশে নানা  রকম আর্থিক  বিপর্যয় তৈরি হয়েছে বলে দাবি  টিডিপির । পরিকাঠামোও তৈরি করতে হচ্ছে  নতুন করে। এই কারণে বিশেষ  আর্থিক প্যাকেজ চেয়েছিল টিডিপি। কিন্তু পায়নি। আর সেটাই সরকার ছেড়ে বেরিয়ে  যাওয়ার অন্যতম কারণ। এনডিটিভিকে এই নেতা  বলেন আমরা সকলেই জানি দেশ  সব থেকে বড় বিষয়। আর দেশকে রক্ষা  করা আমাদের দায়িত্ব।     

Advertisement

নির্বাচনের প্রচারের মাঝে বিশেষ যজ্ঞ করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী

 

Advertisement

 টিডিপির প্রতিষ্ঠাই হয়েছিল কংগ্রেস বিরোধিতার কারণে। চন্দ্রবাবুর শ্বশুরমশাই  এনটি রামা রাও  নতুন দল করার কিছু দিনের মধ্যেই  অন্ধ্রপ্রদ্রেশ প্রথম অ-কংগ্রেসি সরকার পায়। পরে কংগ্রেসের বিরোধিতা করতেই  বাম ও বিজেপির সঙ্গে  হাত মিলিয়েছিল টিডিপি। কিন্তু এখন বদলেছে পরিস্থিতি।  দু'দলের মধ্যে থাকা  ইতিহাসও জানা আছে রাহুলেরও। কিন্তু তিনিও জানান তাঁর কাছে  সবার আগে দেশ।

দেখুন ভিডিও:

Advertisement