বাংলায় পড়ুন தமிழில் படிக்க Read in English
This Article is From Aug 16, 2018

কেরল নিয়ে রাহুল- মোদী কথা

কেরলের বন্যা  পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

Advertisement
অল ইন্ডিয়া

নিজের কথা জানিয়ে টুইটও করেন কংগ্রেস সভাপতি।     

নিউ দিল্লি :

 

কেরল নিয়ে  রাহুল- মোদী কথা    

কেরলের বন্যা  পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তাঁর মতে এরকম বিপর্যয় আগে কখনও হয়নি। তাই কেরলের পরিস্থিতি মোকাবিলার জন্য কেন্দ্রীয় সরকারকে  আরও বেশি করে উদ্যোগ নিতে হবে। বেশি করে নিরাপত্তা বাহিনীর পাঠানোর কথাও বলেন কংগ্রেস সভাপতি।                                      

.

.
নিজের কথা জানিয়ে টুইটও করেন কংগ্রেস সভাপতি।     

I am deeply concerned for the people of #Kerala tonight, as the flood waters rise. Thousands are stranded. Relief camps full. Many have lost their loved ones. It's time to step up & help. Please contribute generously to the CM's relief fund. Use this link: https://t.co/GNUlGQbBZvpic.twitter.com/Gm5QGifSms

 

Advertisement

এদিকে, কয়েকদিন আগে থেকেই উদ্ধার কাজ শুরু  করেছ সেনা। নৌবাহিনীর জওয়ানরা কেরলের বিভিন্ন  জায়গায় পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছেন।  জলে আটকে পড়া  মানুষকে বের করে আনার কাজ করছে এনডিআরএফও। সেনা এবং বায়ু সেনাও চালাচ্ছে  উদ্ধারকাজ।

শুধু প্রধানমন্ত্রীকে অনুরোধ করা নয় নিজেদের মতো করে উদ্যোগও নিতে শুরু করেছে কংগ্রেস। শিবির তৈরি নির্দেশও দেওয়া হয়েছে।

Advertisement

অন্যদিকে কেরলের বন্যা পরিস্থিতি ক্রমশ আরও খাড়াপ হচ্ছে। এ পর্যন্ত প্রায় 50 হাজার মানুষ জমি বাড়ি খুইয়েছেন। তাঁদের বিভিন্ন ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। তাছাড়া নতুন করে বৃষ্টি হতে থাকায় কয়েকটি নদীর জল বিপদ সীমার ওপর দিয়ে বইতে পারে বলে আশঙ্কা।  সেক্ষেত্রে নতুন করে প্লাবিত হবে বেশ কিছু এলাকা।  

কেরলের মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ সংগ্রহের কাজ শুরু করেছে কেট্ট। এনডিটিভি সরল  বিশ্বাসে এই খবর প্রকাশ করছে। কিন্তু এর মাধ্যমে কীভাবে অর্থ সাহায্য করা হবে তা এনডিটিভির জানা নেই। একই ভাবে এই টাকা আদৌ  কেমন ভাবে  কাজে লাগানো হবে  তাও স্পষ্ট নয় । তাই যাঁরা টাকা দিই সাহায্য করতে চান তাঁদের গোটা ব্যাপারটি খতিয়ে দেখতে অনুরোধ করা হচ্ছে।               

Advertisement

                 

Advertisement