हिंदी में पढ़ें Read in English
This Article is From Jan 04, 2020

ভিন্নমতের প্রতি অসহিষ্ণুতা মারাত্মক, পাক গুরুদ্বারা নিয়ে টুইট রাহুলের

এদিন সকালেই মন্ত্রী হরশিমরত কৌর বাদল রাহুল গান্ধির নীরব থাকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কংগ্রেস সাংসদ শিখ-বিরোধী, অভিযোগ তুলে কটাক্ষ করেছিলেন হরশিমরত কৌর।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সেই ঘটনার তীব্র নিন্দা করে শনিবার টুইটারে সরব হলেন রাহুল গান্ধি।

Highlights

  • ভিন্নমতের প্রতি অসহিষ্ণুতা মারাত্মক বদ-অভ্যাস।
  • নানকানা সাহিব গুরুদ্বারায় হওয়া হামলা প্রসঙ্গে একথা বলেন রাহুল গান্ধি
  • মন্ত্রী হরশিমরত কৌর বাদল রাহুল গান্ধির নীরব থাকা নিয়ে টুইট করেছিলেন
নয়াদিল্লি:

ভিন্নমতের প্রতি অসহিষ্ণুতা মারাত্মক বদ-অভ্যাস। একমাত্র ভালোবাসা এর মোক্ষম দাওয়াই। পাকিস্তানের নানকানা সাহিব গুরুদ্বারায় হওয়া হামলা প্রসঙ্গে একথা বলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। শুক্রবার গুরু নানকের জন্মস্থানের স্মৃতি বিজড়িত ওই গুরুদ্বারাতে হামলা চালায় কয়েকজন উন্মত্ত জনতা। উঠেছিল শিখ-বিরোধী স্লোগান। সেই ঘটনার তীব্র নিন্দা করে শনিবার টুইটারে (twitter) সরব হলেন রাহুল গান্ধি (Rahul Gandhi)।জানা গেছে, এদিন সকালেই কেন্দ্রীয় মন্ত্রী হরশিমরত কৌর বাদল রাহুল গান্ধির নীরব থাকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কংগ্রেস সাংসদ শিখ-বিরোধী, এমন অভিযোগ তুলে কটাক্ষ করেছিলেন, ওর পাকিস্তানের বিপক্ষে বলার সময় নেই। তিনি শুধু মানুষকে বিভ্রান্ত করতেই ব্যস্ত।  তারপর তড়িঘড়ি কংগ্রেস সাংসদের এই টুইট বলে খবর।

এদিন তিনি টুইটারে লেখেন, "নানকানা সাহিবের হামলা নিন্দনীয়। দল-মত নির্বিশেষে আমাদের এর প্রতিবাদ করা উচিত।  ভিন মতের প্রতি অসহিষ্ণুতা একটা প্রাচীন বদ-অভ্যাস। যে অভ্যাস কোনও সীমান্ত মানে না। ভালোবাসা, পারস্পরিক সম্মান আর বোঝাপড়া এই অভ্যাসের মোক্ষম দাওয়াই।"জানা গেছে, সেদিন দুপুরে ওই গুরুদ্বারাতে যখন ভক্ত সমাগম প্রবল, তখন কয়েকজন উন্মত্ত জনতা হামলা চালায়। বাইরে থেকে পাথর ছুঁড়তে থাকে।

এই ঘটনার নিন্দা করে পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। বিবৃতি জারি করে অবিলম্বে সে দেশের শিখ ধর্মালম্বীদের নিরাপত্তা নিশ্চিত করতে বলেছে বিদেশ মন্ত্রক। যদিও স্থানীয় প্রশাসনের রিপোর্ট উল্লেখ করে ইসলামাবাদ দাবি করেছে, স্থানীয় এক চায়ের দোকানে 'সামান্য বাকবিতণ্ডায়' জড়িয়েছিলেন কয়েকজন যুবক।

সোশাল সাইটগুলোতে প্রকাশিত ভিডিও অন্য কথা বলেছে। রীতিমতো ওই গুরুদ্বারা ঘিরে ধরে চলেছে ইটবৃষ্টি এবং শিখ-বিরোধী স্লোগান, দেখা গেছে ওই ভিডিওতে। এমনকী, অভিযোগ ওই গুরুদ্বারার এক আধিকারিকের মেয়েকে অপহরণে অভিযুক্ত এক কিশোর। তাঁর নেতৃত্বে চলেছে এই হামলা, এমন খবর চাউর হয়েছিল। 

Advertisement