Read in English
This Article is From Mar 17, 2020

"করোনা ভাইরাস সুনামির মতো", আর্থিক বিপর্যয় নিয়ে সতর্ক করলেন রাহুল গান্ধি

তাঁর পরামর্শ, "শুধু কোভিড-১৯ বিপর্যয় সামাল দেওয়া না, আর্থিক বিপর্যয় রোধেও ভারতকে প্রস্তুত হতে হবে। আগামী দিনে ভয়াবহ দিন আসছে। সেই ভয়াবহতার বেদনা অসহনীয় হবে।"

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • "করোনা সংক্রমণ সুনামির মতো", মঙ্গলবার বললেন রাহুল গান্ধি
  • তিনি সতর্ক করে বলেছেন, আগামী ৬ মাসে আর্থিক বিপর্যয় আসছে
  • এখন থেকেই প্রস্তুত না হলে সেই বিপর্যয়ের বেদনা অসহনীয়, দাবি রাহুলের
নয়া দিল্লি :

আগামী ছয় মাসের মধ্যে দেশে আর্থিক বিপর্যয় (Economic Devastation) আসতে চলেছে। মঙ্গলবার এভাবেই দেশবাসীকে সতর্ক করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি (Rahul Gandhi)। তিনি বলেছেন, এখন থেকেই মানুষ সতর্ক না হলে, সেই বিপর্যয়ের বেদনা অসহনীয় হবে। করোনা ভাইরাসকে (Corona virus is like Tsunami) সুনামি বিপর্যয় আখ্যা দিয়ে কংগ্রেস সাংসদ এদিন একটা গল্প বলেন। তিনি বলেন, "সুনামি আসার আগে আন্দামান-নিকোবর দ্বীপে জলস্তর বেড়ে গিয়েছিল। হাতের সামনেই মাছ ও অন্য সামুদ্রিক প্রাণী পাওয়া যাবে ভেবে অনেক মানুষ দলে দলে তটে ভিড় করেছিলেন। তারপরেই সুনামির জলোচ্ছ্বাসে সব ভেসে গিয়েছিল। করোনা ভাইরাস সেই সুনামির মতোই।" "আমি সরকারকে সতর্ক করছি। ওরা বোকা বানাচ্ছে। বিপর্যয় প্রতিরোধে কী দাওয়াই দিতে হবে, ওরা জানে না," এদিন এভাবেও মোদি সরকারের সমালোচনায় সরব হয়েছেন রাহুল গান্ধি। 

মহারাষ্ট্রে মৃত্যু আরও ১ জনের, ভারতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩

তাঁর পরামর্শ, "শুধু কোভিড-১৯ বিপর্যয় সামাল দেওয়া না, আর্থিক বিপর্যয় রোধেও ভারতকে প্রস্তুত হতে হবে। আগামী দিনে ভয়াবহ দিন আসছে। সেই ভয়াবহতার বেদনা অসহনীয় হবে। আমি বলতে বাধ্য হচ্ছি।" করোনা সংক্রমণ রোধে ভারত সরকার ব্যর্থ, এমন অভিযোগ তুলে গত সপ্তাহে টুইট করেছিলেন এই কংগ্রেস সাংসদ। তিনি লিখেছিলেন, আমি আবার বলছি করোনা ভাইরাস সংক্রমণ এখন দেশের কাছে বড় সমস্যা। সমস্যা এড়িয়ে যাওয়া কোনও সমাধান না। এখনই পদক্ষেপ না নিলে প্রভাবিত হবে ভারতীয় অর্থনীতি। দিশাহীন পথে হাঁটছে কেন্দ্র সরকার। তিনি করোনা সংক্রমণ বিষয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ করে লিখেছিলেন, দেশ দুর্ঘটনার দিকে এগোচ্ছে আর প্রধানমন্ত্রী সেই চাকার ওপর শুয়ে আছেন।

অলিম্পিক বাদ দিয়ে সব জাতীয় শিবির বন্ধ করার নির্দেশ দিলেন ক্রীড়ামন্ত্রী

এদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১১০ ছাড়িয়েছে। মৃত ৩। দিল্লি, কর্নাটকের পর মঙ্গলবার মুম্বইতে এক প্রবীণের মৃত্যুর খবর মিলেছে। তিনি সেই শহরের কস্তুরবা হাসপাতালে ভর্তি ছিলেন। এই সংক্রমণের জেরে প্রভাবিত বিশ্ব বাজার। দু'দশকের বিচারে তলানিতে অপরিশোধিত তেলের দাম। 

Advertisement
Advertisement