This Article is From Jul 18, 2018

70,000 আবেদনকারীকে পরীক্ষায় বসার দ্বিতীয় সুযোগ দিল রেল

রেলের পরীক্ষায় বসার সুযোগ থেকে বঞ্চিত হবেন না 70,000 আবেদনকারী ।  অনলাইনে ছবি আপলোড করতে গিয়ে ভুল করে ফেলেছিলেন এই আবেদনকারীরা ।

70,000 আবেদনকারীকে পরীক্ষায় বসার দ্বিতীয় সুযোগ দিল রেল

রেল এবং আরপিএফের  বিভিন্ন পদের জন্য হচ্ছে  এই পরীক্ষা।

নিউ দিল্লি:

রেলের পরীক্ষায় বসার সুযোগ থেকে বঞ্চিত হবেন না 70,000 আবেদনকারী। অনলাইনে ছবি আপলোড করতে গিয়ে ভুল করে ফেলেছিলেন এই আবেদনকারীরা । আর তাই রেলের তরফে এঁদের আবেদনপত্র বাতিলের সিদ্ধান্ত হয়। কিন্ত পড়ে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে রেল। জানানো হয় গোলমাল শুধরে নিয়ে পরীক্ষায় বসতে পারবেন এই 70,000 আবেদনকারী। তাঁদের জন্য একটি পোর্টাল চালু করেছে রেলমন্ত্রক।  লাখ খানেক পদের জন্য আবেদনকারীর সংখ্যা  2.27 কোটি! তবে এর মধ্যে হাজার সাতেক আবেদন ইতিমধ্যে বাতিল হয়েছে। রেলের কাছে থাকা  তথ্য বলছে এই সমস্ত আবেদনকারীরা আগে পরীক্ষা দিতে এসে নকল কররা মতো অপরাধ করেছেন। তাই এবার আর তাঁদের সুযোগ দেওয়া  হচ্ছে না ।

রেলওয়ে বোর্ডের তথ্য ও প্রচার বিভাগের আধিকর্তা রাজেশ দত্ত বাজপেয়ী বলেছেন মোট  1.27  আবেদনকারীর ছবিতে গোলমাল ছিল। সংখ্যাটা এত বেশি হওয়ায় আমরা আবেদনপত্র গুলি আরও একবার খতিয়ে দেখি। আর তাতেই 70,000 আবেদনকারীকে  দ্বিতীয় ব্বার পরীক্ষায় বসার সুযোগ দেওয়া হচ্ছে ।

প্রথম ধাপের পরীক্ষা হবে সেপ্টেম্বর মাসে । রেল এবং আরপিএফের  বিভিন্ন পদের জন্য হচ্ছে  এই পরীক্ষা। প্রথমে মে মাসে পরীক্ষার হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে যায়।

 

.