This Article is From Sep 08, 2018

Railway Blockade: সকাল দশটা থেকে রেল অবরোধ সোদপুর স্টেশনে, উঠল তিনঘন্টা পর

আজ সকাল দশটা নাগাদ শিয়ালদহ শাখার সোদপুর স্টেশনে রেল অবরোধ (Railway Blockade) করেন বিক্ষুব্ধ যাত্রীরা। ওই লাইনে স্বয়ংক্রিয় সিগন্যাল বসার ফলে সম্প্রতি বহু ট্রেন বাতিল করে দেওয়া হচ্ছিল।

Railway Blockade: সকাল দশটা থেকে রেল অবরোধ সোদপুর স্টেশনে, উঠল তিনঘন্টা পর

railway blockade: সোদপুর স্টেশনে অবরোধ উঠল সাড়ে বারোটা নাগাদ।

কলকাতা:

আজ সকাল দশটা নাগাদ শিয়ালদহ শাখার সোদপুর স্টেশনে রেল অবরোধ (railway blockade) করেন বিক্ষুব্ধ যাত্রীরা। ওই লাইনে স্বয়ংক্রিয় সিগন্যাল বসানোর ফলে সম্প্রতি বহু ট্রেন বাতিল করে দেওয়া হচ্ছিল। ট্রেন অনিয়মিতও হয়ে পড়ছিল। তারই প্রতিবাদে এই অবরোধ হয় বলে জানা গিয়েছে। বিক্ষুব্ধ যাত্রীদের অভিযোগ, স্বয়ংক্রিয় সিগন্যালিং ব্যবস্থার জন্য যে গ্যালপিং ইএমইউর দাঁড়ানোর কথা ছিল স্টেশনে, তা দাঁড়ায়নি। এছাড়া, ভুল ঘোষণার ফলেও চূড়ান্ত ভুল বোঝাবুঝি হয় বলেও অভিযোগ। 

রেল পুলিশের এক কর্তা জানান, বিক্ষোভকারীরা স্টেশন মাস্টারের কেবিন ভাঙচুর করে। এছাড়া, বিক্ষোভের সময় পাথর ছোড়ারও অভিযোগ ওঠে। প্রায় তিনঘন্টা ধরে চলে এই অবরোধ বলে জানান রেল পুলিশের সুপারিনটেনডেন্ট অশেষ বিশ্বাস।

গত দু’দিনে প্রায় 130টা মতো ইএমইউ লোকাল বাতিল হয়ে গিয়েছে বলে জানান যাত্রীরা।

“এই বিক্ষোভ সম্পূর্ণ অপ্রত্যাশিত। চলতি মাসের সাত তারিখ থেকে দশ তারিখ পর্যন্ত স্বয়ংক্রিয় সিগন্যালের কাজ চলবে বলে অনেক আগে থেকেই ঘোষণা করে দিয়েছিলাম আমরা। আমরা বহু চ্যানেলে বিজ্ঞাপন দিয়েও এই বার্তাটি প্রচার করেছিলাম”, বলেন পূর্বরেলের মুখপাত্র রবি মহাপাত্র।

তিনি প্রশ্ন করেন, “যাত্রীরাই যদি সহযোগিতা না করে, তাহলে রেলের ব্যবস্থার আধুনিকীকরণ হবে কী করে”?

 

.