This Article is From Oct 09, 2018

Durgapujo 2018- পুজো বেরঙিন করতে আসছে রঙিন 'তিতিলি'!? টানা পাঁচদিন ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

দক্ষিণ ও উপকূলীয় বাংলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী পাঁচ দিনে, সোমবার জানিয়েছে আবহাওয়া দফতর

Advertisement
Kolkata Posted by
কলকাতা :

তিতলি আসছে...

কিছু শব্দ শুনতে রঙিন হলেও আসলে ততখানিই বেরঙিন। যেমন ঠিক এই মুহূর্তে এক প্রজাপতিকেই অসুর বানিয়ে ফেলেছে আবহাওয়া দফতর! পুজোয় ঘূর্ণি ঝড় ও ভারী বৃষ্টির সম্ভাবনার কথা সাফ জানিয়েছে হাওয়া অফিস। আর সেই ঘূর্ণিঝড়ের নামই তিতলি। পুজোর রঙ কাড়তেই আসছে এই প্রজাপতি।

পুজোয় এবারেও কি বৃষ্টি? এই প্রশ্নটা বেশ কিছুদিন ধরেই ভাবাচ্ছিল বাংলার মানুষকে। গত বছর ভারী বৃষ্টি পুজর আমেজ নষ্ট করেছিল, এবারেও রয়েছে একই সম্ভাবনা। তবে আবহাওয়া দফতরের কথা অনুযায়ী পুজর আগেই থেমেও যেতে পারে বৃষ্টিপাত। দক্ষিণ ও উপকূলীয় বাংলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী পাঁচ দিনে, সোমবার জানিয়েছে আবহাওয়া দফতর।

ঘূর্ণিঝড় তিতলি

16 অক্টোবর থেকে শুরু হবে দুর্গাপুজো। পুজোর সমস্ত প্রস্তুতিই শেষের মুখে। এরই মাঝে বৃষ্টির খবরে স্বাভাবিকভাবেই সেই আমেজে টান পড়েছে। আজ, মঙ্গলবার থেকে শুরু করে টানা পাঁচদিন বৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলেও অবশ্য পুজোর আগে আগেই সেই আবহাওয়া স্বাভাবিকের সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগরের পূর্বমধ্য উপসাগরীয় অঞ্চলের উপর একটি নিম্নচাপ দেখা গিয়েছে। যে কারণে সমুদ্রও উত্তাল থেকে অতি উত্তাল থাকবে বেশ কিছু দিন। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এর জেরেই পশ্চিমবঙ্গ এবং উড়িষ্যা উপকূলেও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রবল।

Advertisement

যেমন জেলায় বুধবার থেকে শুক্রবারের মধ্যে উত্তর ও দক্ষিণ 24-পরগনা, হাওড়া, বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার (9 অক্টোবর) থেকে শুক্রবার (12 অক্টোবর) গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। যারা ইতিমধ্যেই গভীর সমুদ্রে রয়েছেন তাঁদের আজ রাতের মধ্যেই উপকূলে ফিরে আসার পরামর্শ দিয়েছে ভারতীয় আবহাওয়া দফতর।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement