This Article is From Mar 17, 2020

মুক্তি পেছোলো ‘ধর্মযুদ্ধ’র, জল অপচয় বন্ধের আর্জি মধুমিতার

শুটিং এবং সিনেমা হল বন্ধের নির্দেশ প্রকাশ্যে আসতেই আগামী ছবি 'ধর্মযুদ্ধ'-র মুক্তি আপাতত স্থগিত রাখলেন পরিচালক রাজ চক্রবর্তী।

Advertisement
বিনোদন Written by

ধর্মসংকটে ধর্মযুদ্ধ, গুজব ঠেকানোর বার্তা শান্তনু মৈত্রের

কলকাতা:

করোনা সংক্রমণ ঠেকাতে ৩১ মার্চের বদলে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়িয়ে ১৫ এপ্রিল করেছে রাজ্য সরকার। পাশাপাশি, শুটিং এবং সিনেমা হল বন্ধেরও নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে সোমবার এই ঘোষণা প্রকাশ্যে আসতেই আগামী ছবি 'ধর্মযুদ্ধ'-র (Dharmayudha) মুক্তি আপাতত স্থগিত রাখলেন পরিচালক-প্রযোজক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন, অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন। সরকারিভাবে বিনোদন দুনিয়ার দরজা সাময়িক বন্ধ হতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে রাজ জানান, সিনেমা হল বন্ধ না হলে হয়তো নির্দিষ্ট দিনেই ছবি মুক্তি পেত। এখন আর সে প্রশ্ন নেই। সম্ভবত ছবি মুক্তি পাবে ৩ এপ্রিল।

Advertisement

অন্যান্যদের মতোই ঘরবন্দি সুরকার শান্তনু মৈত্রও। সোমবার ইনস্টাগ্রামে সমস্ত অনুরাগীদের ভিডিও বার্তায় আতঙ্ক কাটানোর দাওদাই দিলেন শান্তনু মৈত্র। সুরের জাদুকরের আর্জি, 'ঘরে বসে আতঙ্কে, অবসাদে ভোগার বদলে বাজান শাস্ত্রীয় সঙ্গীত। কোন রাগ-রাগিনী বাজছে, জানতে হবে না। শুধু সুরের হাতে নিজেকে ছেড়ে দিন। আপনার চারিদিকে পজিটিভ তরঙ্গ তৈরি হবে। মাত্র ক-টা দিন। তারপরেই আবার কাজে ডুব দেবেন।'

লন্ডনে আগামী ছবির শুটিংয়ে ব্যস্ত সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। সেখান থেকেই শহরবাসীর কাছে ভিডিও বার্তায় অনুরোধ, গুজব ছড়াবেন না। গুজবে কান দেবেন না। হাত পরিচ্ছন্ন রাখুন। ভিড় এড়িয়ে চলুন। শরীরে কোনও অস্বস্তি হলে চিকিৎসকের পরামর্শ নিন। ভালো থাকুন। সবাইকে ভালো রাখুন। 

Advertisement

'ফেলুদা' টোটা রায়চৌধুরীর কথায়, সংক্রমণের থেকেও ভয়ানক গুজব। এর আগেও বহুবার মহামারি ছড়িয়েছে বিশ্বে। সেসব যখন ঠেকানো গেছে এই সমস্যাও নিয়ন্ত্রণে আসবে। ভালো করে হাত ধুয়ে কাজ করুন। দয়া করে গুজব এবং আতঙ্ক ছড়াবেন না।

এর মধ্যেই ভিন্ন সুর অভিনেত্রী মধুমিতা সরকারের গলায়।  করোনা ঠেকানোর পাশাপাশি তিনি জল অপচয় বন্ধের আর্জি জানিয়েছেন। বারেবারে হাত ধুতে গিয়ে অনেকেই জলের কল খুলে রাখছেন বা বন্ধ করতে ভুলে যাচ্ছেন। মধুমিতার মতে, এই আচরণ কাম্য নয়। করোনার পাশাপাশি এরপর জল সংকটে ভুগতে হবে। তখন সাঁড়াশি চাপে আরও করুণ অবস্থা হবে সবার।

Advertisement

আগামী ছবি বাজি নিয়ে আপাতত লন্ডনে শুটিংয়ে ব্যস্ত জিত। ইনস্টাগ্রামে সবাইকে সুস্থ থাকার অনুরোধ জানিয়ে দ্রুত নিজের দেশ, নিজের শহরে ফিরবেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement