Read in English
This Article is From Jan 07, 2020

বিজেপির দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে সাক্ষাৎ রাজ ঠাকরের, জোট গড়ার সম্ভাবনা

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে দেখা করলেন মহারাষ্ট্র বিধানসভার বিরোধী নেতা বিজেপির দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে।

Advertisement
অল ইন্ডিয়া

রাজ ঠাকরে দেখা করলেন মহারাষ্ট্র বিধানসভার বিরোধী নেতা বিজেপির দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে।

মুম্বই:

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে (Raj Thackeray) দেখা করলেন মহারাষ্ট্র বিধানসভার বিরোধী নেতা বিজেপির দেবেন্দ্র ফড়নবিশের (Devendra Fadnavis) সঙ্গে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে বিচ্ছেদের পর এবার বিজেপির সঙ্গে গাঁটছড়া বাঁধতে চাইছেন রাজ, এমনটা শোনা যাচ্ছে। সূত্রানুসারে, এমনও শোনা যাচ্ছে, রাজ ঠাকরে তাঁর দলের পতাকার রং নীল থেকে গেরুয়া করতে চলেছেন। গত বছর ‌লোকসভা নির্বাচনের আগে প্রবল ভাবে বিজেপির বিরোধিতা করা রাজ ঠাকরের রাজনৈতিক পদক্ষেপে বড়সড় পরিবর্তন আসতে চলেছে বলে মনে করা হচ্ছে।

লোকসভা নির্বাচনের সময় প্রচারে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহকে আক্রমণ করতেন রাজ ঠাকরে।

কেন্দ্র আয়োজিত নাগরিকত্ব আইনের নৈশভোজে অংশ নেওয়ার কথা অস্বীকার বলিউডের প্রযোজকের

Advertisement

প্রসঙ্গত, গত অক্টোবরে মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের পর ক্ষমতার বণ্টন সংক্রান্ত মতপার্থক্যের ফলে শিবসেনা ও বিজেপির তিন দশকের জোট ভেঙে যায়। সূত্রানুসারে, রাজ ঠাকরের দল মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ১০০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে মাত্র একটি আসনে জয়লাভ করার পর পরিস্থিতি পর্যালোচনা করেন রাজ। ২০১৪ সালে তাঁর দল ১৩টি আসনে জয়লাভ করেছিল। পরবর্তী পাঁচ বছরে তাঁর দল রাজনীতির ময়দানে ক্রমেই কোণঠাসা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার আগে নরেন্দ্র মোদির সমর্থক ছিলেন রাজ ঠাকরে। কিন্তু লোকসভা নির্বাচনে বিজেপি ঝড় তুলতেও প্রচারে সকলের মন জয় করেছিলেন রাজ ঠাকরে।

Advertisement

গত ২৮ নভেম্বর রাজ ঠাকরেকে শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ করেন উদ্ধব ঠাকরে। ২০০৬ সালে পরিবার থেকে বেরিয়ে এসে নিজের দল নির্মাণ করেন রাজ ঠাকরে।

Advertisement