This Article is From Jan 31, 2019

রামগড়ের নির্বাচনে জয়ের সব কৃতিত্ব রাহুল গান্ধীর, জানাল কংগ্রেস

রাজস্থানের শাসকদল কংগ্রেস বৃহস্পতিবার রামগড় বিধানসভা আসনটিতে জিতে রাজস্থান বিধানসভার মোট আসনের অর্ধেক, অর্থাৎ, ১০০’টি আসনে জিতে সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রটিতে বিরোধীদের প্রতি নির্ভরতা আরও কমিয়ে ফেলল।

রামগড়ের নির্বাচনে জয়ের সব কৃতিত্ব রাহুল গান্ধীর, জানাল কংগ্রেস

রামগড় নির্বাচনঃ বড় জয়ের জন্য অশোক গেহলৌত পূর্ণ কৃতিত্ব দিলেন রাহুল গান্ধীকে।

রামগড়:

রাজস্থানের শাসকদল কংগ্রেস বৃহস্পতিবার রামগড় বিধানসভা আসনটিতে জিতে রাজস্থান বিধানসভার মোট আসনের অর্ধেক, অর্থাৎ, ১০০'টি আসনে জিতে সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রে নিজেদের প্রভাব বাড়াল। ওই কেন্দ্রে কংগ্রেসের সাফিয়া জুবের তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির সুখবন্ত সিংহকে ১২,০০০-এরও বেশি ভোটে হারিয়ে দিলেন। এই মুহূর্তে এই জয়ের ফলে জোটশরিক রাষ্ট্রীয় লোক দলের হাত ধরে রাজস্থান বিধানসভায়  আরও সুবিধাজনক অবস্থানে পৌঁছে গেল কংগ্রেস। রাজস্থান বিধানসভা কেন্দ্রে বিজেপির মোট বিধায়কের সংখ্যা এখন ৭৩ জন। মে মাসে লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের এই জয় শতাব্দী প্রাচীন দলটির ক্ষেত্রে একটি জরুরি বোনাস হিসেবেই এল বলে মনে করছে রাজনৈতিকমহল।

রাজস্থানের নির্বাচনে জিতল কংগ্রেস, আসনসংখ্যা হল ১০০, হরিয়ানাতে বিজেপি-র জয়লাভ

“কৃষকদের জন্য যে বার্তা দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, যুবদের চাকরির জন্যও যে বার্তা দিয়েছেন তিনি, যে বার্তা তিনি দিয়েছেন চালের মূল্য বেঁধে রাখার প্রসঙ্গে, এছাড়া, মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে একটি ইতিবাচক স্তরে উন্নীত করার প্রসঙ্গেও যে বার্তা দিয়েছেন , রামগড়ের বাসিন্দারা তাতেই ছাপ মেরেছেন”, কংগ্রেসের জয় প্রসঙ্গে এই কথা বলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলৌত। যিনি ১৭ ডিসেম্বর দায়িত্ব নিয়েছেন।

প্রথমবার সংসদের সেন্ট্রাল হলের প্রথম সারিতে বসলেন রাহুল

তাঁর সহকারী শচীন পাইলট এই জয় প্রসঙ্গে বলেন, “সরকার গঠন হওয়ার এক মাসের মধ্যেই এই নির্বাচন হল। এটা সরকার গঠনের পর আমাদের প্রথম নির্বাচনী লড়াই। এই জয় সবথেকে বড় কোন ইঙ্গিত দেয়, তা জানেন, সেটি হল, বিজেপি ক্রমশ তাদের সমর্থন হারাচ্ছে”।  

 

3c4dehdo

৪৪.৭৭ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করেন সাফিয়া জুবের। বিজেপির অভিযোগ, কংগ্রেস নেতা নটবর সিংহের পুত্র, জগৎ সিংহকে বিএসপি'র হয়ে দাঁড় করিয়ে ভোট কাটাকাটির রাজনীতি করে এই নির্বাচনে জিতে গেল কংগ্রেস। এমনটা না হলে যে এই নির্বাচনে যে তারা জিততে পারত, তা নিয়ে একপ্রকার নিশ্চিত ভারতীয় জনতা পার্টি। 

 

.