This Article is From Sep 24, 2019

‘‘উত্যক্ত করছে সিবিআই’’: আদালতে অভিযোগ রাজীব কুমারের

সারদা মামলায় আগাম জামিন (Anticipatory Bail) চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হওয়ার সময় রাজীব একথা বলেন।

‘‘উত্যক্ত করছে সিবিআই’’: আদালতে অভিযোগ রাজীব কুমারের

রাজীবের সন্ধানে বহু জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই।

কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার  রাজীব কুমার (Rajeev Kumar) মঙ্গলবার দাবি করলেন, সিবিআই (CBI) তাঁকে ‘‘উত্যক্ত'' করছে। সারদা মামলায় আগাম জামিন (Anticipatory Bail) চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হওয়ার সময় তিনি একথা বলেন। বর্তমানে সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেল রাজীব বলেন, তাঁর ছুটি বুধবার শেষ হচ্ছে। তাই তাঁর আগাম জামিনের আবেদনটি দ্রুত গ্রহণ বিচার করা করা হোক। রাজীবের আগাম জামিনের আর্জি, যা তাঁর আইনজীবী দেবাশিস রায় বিচারপতি এস মুনসির নেতৃত্বে থাকা ডিভিশন বেঞ্চে পেশ করেন, তাতে রাজীব জানিয়েছেন, ‘‘সিবিআই আমাকে উত্যক্ত করছে।'' এরপর বিচারপতি এস দাশগুপ্ত বলেন, ‘‘গিয়ে আত্মসমর্পণ করুন।''

এরপর ডিভিশন বেঞ্চ জানান, সোমবার করা আগাম জামিনের আবেজনের শুনানি হবে বুধবার।

এদিকে রাজীবের সন্ধানে বহু জায়গায় তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে সিবিআই। প্রাক্তন পুলিশ কমিশনারের পার্ক স্ট্রিটের বাড়িতেও হানা দেয় সিবিআই।

কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানালেন রাজীব কুমার

এর আগে ২১ সেপ্টেম্বর রাজীবের আগাম জামিনের আবেদন খারিজ করে দেয় আলিপুর জেলা ও দায়রা আদালত। গোয়েন্ডা সারদা কাণ্ডের তদন্তের জন্য রাজীবকে বহু নোটিস পাঠানোর পরেও সল্ট লেকের সিজিও কমপ্লেক্সে উপস্থিত থাকেননি তিনি। প্রতিবারই আরও সময় চেয়েছেন তিনি।

কিশোরীকে গণধর্ষণ করে ভিডিও! মূল অভিযুক্তকে গণধোলাই, পগারপার ২ অভিযুক্ত

সারদা মামলায় রাজ্য সরকার গঠিত সিটের সদস্য ছিলেন রাজীব। ২০১৪ সালে সুপ্রিম কোর্ট সিবিআইয়ের হাতে ওই তদন্তভার ন্যস্ত করে। তার আগে তদন্তের জন্য রাজ্য সরকার যে বিশেষ তদ‌ন্তকারী দল গঠন করেছিল তাতে ছিলেন রাজীব।

২৫০০ কোটি টাকার কেলেঙ্কারি সারদা কাণ্ড। বহু মানুষ সর্বস্বান্ত হন এই চিট ফান্ডের দ্বারা প্রতারিত হয়। রাজীবের বিরুদ্ধে অভিযোগ, সারদা কাণ্ডের ফাইনাল চার্জ শিট তৈরির আগে বহু প্রমাণ নষ্ট করেছেন তিনি।

কয়েক দিন আগে কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের গ্রেফতারির উপর থেকে রক্ষাকবচ তুলে নেয়। রাজীবের সন্ধান পেতে রাজ্য সরকারের সাহায্যও চেয়েছে সিবিআই। গোয়েন্দা সংস্থার চিঠির উত্তরে রাজ্যের ডিজি বীরেন্দ্র জানিয়েছেন, ৯ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন রাজীব।

দেখুন ভিডিও



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.