हिंदी में पढ़ें Read in English
This Article is From Aug 11, 2019

প্রধানমন্ত্রী, অমিত শাহকে “কৃষ্ণ-অর্জুন” বলে প্রশংসা রজনীকান্তের

চেন্নাইয়ের একটি অনুষ্ঠানে তিনি (Rajinikanth) বলেন, “মিশন কাশ্মীরের জন্য অমিত শাহকে আমার আন্তরিক অভিনন্দন”

Advertisement
অল ইন্ডিয়া Edited by

জম্মু ও কাশ্মীর নিয়ে সরকারের পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশংসা করেন রজনীকান্ত. (পিটিআই)

চেন্নাই:

জম্মু কাশ্মীরের (Jammu and Kashmir) বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করা এবং রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) প্রশংসা করলেন অভিনেতা-রাজনীতিবিদ রজনীকান্ত(Rajinikanth)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহকে “কৃষ্ণ-অর্জুন” (Krishna-Arjuna) বলেও প্রশংসা করেন তিনি। চেন্নাইয়ের একটি বই প্রকাশের অনুষ্ঠানে তামিল সুপারস্টার(Rajinikanth) বলেন, “মিশন কাশ্মীরের জন্য  অমিত শাহকে আমার আন্তরিক অভিনন্দন”। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী, কৃষ্ণ ও অর্জুনের মতো (Krishna-Arjuna) বলেও মন্তব্য করেন এই অভিনেতা-রাজনীতিবিদ। তিনি বলেন, “তবে আমরা জানি না, কে কৃষ্ণ এবং কে অর্জুন”। ২০২১ এ তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন। তার আগেই নিজের রাজনৈতিক দল প্রকাশ করবেন তিনি।  

গত সপ্তাহে জম্মু কাশ্মীর (Jammu and Kashmir) থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার ঘোষণাও করা হয়েছে। তারমধ্যে একটি জম্মু ও কাশ্মীর, সেখানে একটি বিধানসভা থাকবে, অন্যদিকে, বিধানসভাবিহীন কেন্দ্রশাসিত অঞ্চল হবে লাদাখ। বিলটিকে সমর্থন করে অনেক বিরোধী দল এবং নবীন পট্টনায়েকের বিজু জনতা দল, তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির মতো জোটের বাইরে থাকা দলগুলি। বিলটিকে সমর্থন করে তামিলনাড়ুর শাসক দল, এআইএডিএমকে-ও।

তবে বিলটির তীব্র সমালোচনায় ডিএমকের পাশাপাশি সরব হন কমল হাসান। জম্মু কাশ্মীর(Jammu and Kashmir) নিয়ে সরকারের পদক্ষেপকে “গণতন্ত্রের অপমান” বলে মন্তব্য করেন এই অভিনেতা-রাজনীতিবিদ।তিনি বলেন, “এটি প্রচণ্ডই পিছিয়ে পড়া, এবং স্বৈরাচারিতা। ৩৭০ এবং ৩৫ এ ধারার একটি প্রেক্ষাপট ছিল। কোনওরকম পরিবর্তন ছিল আলোচনা সাপেক্ষ”।

Advertisement

সরকারের দাবি, দেশের অন্যান্য এলাকার মতোই জম্মু ও কাশ্মীরের(Jammu and Kashmir) উন্নয়নই তাদের লক্ষ্য, কংগ্রেসসহ বিরোধী দলগুলির বক্তব্য, এই পদক্ষেপের একটি দীর্ঘমেয়াদি সামাজিক ও রাজনৈতিক পরিণতি রয়েছে এবং এতে সেরাজ্যে অশান্তি হতে পারে।

Advertisement