This Article is From Oct 20, 2018

মিটু আন্দোলনের পাশে থাকলেও মহিলাদের অপব্যবহার করতে সতর্ক করলেন রজনীকান্ত

রজনীকান্তকে প্রখ্যাত তামিল ছবির গীতিকার ভাইরামুথুর বিরুদ্ধে প্লেব্যাক গায়িকা চিন্ময়ী শ্রীপাদা সহ বিভিন্ন মহিলার পক্ষ থেকে ওঠা যৌন নির্যাতন প্রসঙ্গে প্রশ্ন করা হয় রজনীকান্তকে।

রজনীকান্ত জানান মিটু-এর যথাযথ ব্যবহার হওয়া উচিত। (ফাইল)

হাইলাইটস

  • "মিটু সমর্থন করি, কিন্তু মহিলাদের তা অপব্যবহার করা উচিত না" রজনীকান্ত
  • ভাইরামুথুর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হয়
  • গায়িকা চিন্ময়ী শ্রীপাদা ভাইরামুথুর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন
চেন্নাই:

অভিনেতা-রাজনীতিবিদ রজনীকান্ত আজ দেশজুড়ে ঝড় তোলা #মিটু আন্দোলন প্রসঙ্গে মুখ খুললেন। কিন্তু পাশাপাশি সতর্ক করলেন মহিলাদের। “#মিটু নিঃসন্দেহে একটা দারুণ আন্দোলন কিন্তু মহিলাদের এর অপব্যবহার করা উচিত নয়। মিটু-র যথাযথ ব্যবহার হওয়া উচিত।“ আসন্ন ছবির শুটিং সেরে বেনারস থেকে তামিল নাড়ু ফেরার পথে জানান অভিনেতা। রজনীকান্তকে প্রখ্যাত তামিল ছবির গীতিকার ভাইরামুথুর বিরুদ্ধে প্লেব্যাক গায়িকা চিন্ময়ী শ্রীপাদা সহ বিভিন্ন মহিলার পক্ষ থেকে ওঠা যৌন নির্যাতন প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি জানান, “ভাইরামুথু সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং আইন মেনে চলার সম্মতি জানিয়েছেন।“

একটা গান প্রকাশের অনুষ্ঠানে ভাইরামুথুর সঙ্গে সুইজারল্যান্ডে থাকাকালীন চিন্ময়ীকে যৌন নির্যাতন করেছেন ভাইরামুথু- একথা জানা গিয়েছে। চিন্ময়ী জানান, হোটেলের ঘরে ভাইরামুথুর সঙ্গে কয়েক ঘন্টা কাটানোর জন্য তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছিল এবং তিনি অসম্মত হলে তাঁর মায়ের সঙ্গে তাঁকে ভারতে ফেরত পাঠিয়ে দেওয়া হয়।  

রেললাইনে দাঁড়িয়ে থাকা মানুষদের বাঁচাতে গিয়ে প্রাণ হারাল রামলীলার 'রাবণ'

ভাইরামুথু সমস্ত অভিযোগ অস্বীকার করেন এবং টুইট করে জানান, “দেশ জুড়ে বিখ্যাত মানুষদের বিরুদ্ধে মানহানিকর কথা রটানো একটা কালচারে পরিণত হয়েছে। সম্প্রতি আমাকেও উদ্দেশ্যপ্রবণভাবেই অসম্মান করার ছেস্টা করা হয়েছে এবং এটাও তারই অঙ্গ। আমি মিথ্যাকে কখনই প্রশ্রয় দেবো না। আসল সত্যিটা সময় বলবে।“  

মুকেশ ছাবরাকে যৌন নির্যাতনের দায়ে বরখাস্ত করল ফক্স স্টার স্টুডিও

নানা পাটেকরের বিরুদ্ধে এক যুগ আগের একটা যৌন নির্যাতনের ঘটনাকে সামনে এনে ভারতে মিটু আন্দোলন শুরু করেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। বহু অভিনেত্রী ও শিল্পীরা অলোক নাথ, কৈলাস খের, রজত কাপুর ইত্যাদি বিখ্যাত ব্যক্তিদের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করে নিজেদের #মিটু কাহিনী শেয়ার করেছেন।

.