This Article is From Jul 15, 2018

এক দেশ এক নির্বাচনের পক্ষে থালাইভা

রজনী বলেন,  এই প্রস্তাব ভাল ও কার্যকরী । এর ফলে সময় এবং খরচ দুটোই বাঁচতে চলেছে।  একই সঙ্গে  তাঁর আভিমত সমস্ত রাজনৈতিক দলগুলিরই এই প্রস্তাবকে সমর্থন করতে  এগিয়ে আসা উচিত।               

এক দেশ এক নির্বাচনের পক্ষে  থালাইভা

তিনি জানিয়েছেন তামিলনাড়ুর পরবর্তী বিধানসভা নির্বাচনে তাঁর  দল লড়বে ।

চেন্নাই:

তিনি রাজনৈতিক দল গড়েছেন কয়েকদিন আগেই। কিন্ত তাঁর সমর্থন কোন দিকে থাকবে তা নিয়ে জলঘোলা হয়েছে, হয়েই চলেছে। এবার কি তিনি নিজের অবস্থান স্পষ্ট করে  দিলেন। শুরু হল জল্পনা ।

এখন প্রায় সকলেই জানে বিজেপি লোকসভা  ও বিধানসভার নির্বাচন একসঙ্গে করার পক্ষে। ভারতীয় ছবির অবিসংবাদিত থালাইভা রজনীকান্তও মত দিলেন বিজেপির পক্ষে। আরও স্পষ্ট করে বললে এমন  ভাবনার কথা ফলাও করে বলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পক্ষেই সওয়াল করেছেন রজনী ।

রজনী বলেন,  এই প্রস্তাব ভাল ও কার্যকরী । এর ফলে সময় এবং খরচ দুটোই বাঁচতে চলেছে।  একই সঙ্গে  তাঁর  অভিমত সমস্ত রাজনৈতিক দলগুলিরই এই প্রস্তাবকে সমর্থন করতে এগিয়ে আসা উচিত।               

গত বছরের ডিসেম্বর মাসে রাজনীতিতে নাম লেখান রজনী। তামিল ভূমের রাজনীতিতে বড়সড় পরিবর্তনের ইঙ্গিতও পায় রাজনৈতিক মহল। কিন্ত এখনও তেমন ভাবে জমাট বাঁধেনি গোটা ব্যাপারটা ।  ঘোষণা হয়নি দলের নামও । যদিও তিনি জানিয়েছেন তামিলনাড়ুর পরবর্তী বিধানসভা নির্বাচনে তাঁর  দল লড়বে । 

এক দেশ এক নির্বাচন- এমনটাই চালু করতে চান প্রধানমন্ত্রী । এ মাসের শুরুতে আইন কমিশনের সঙ্গে এ সংক্রান্ত বিষয়ে  বৈঠকও হয়। সেখানে বেশিরভাগ বিরোধী দল প্রস্তাবের বিরোধিতা করে । তাদের দাবি এমন  সিদ্ধান্ত দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে ভেঙে দেবে । কংগ্রেস  নেতারা আবার টাকা বাঁচবে এমন কথা বিশ্বাস করছেন না । এ ব্যাপারে  কেউ কেউ সরাসরি প্রধানমন্ত্রীকেই  আক্রমণ করে বসছনে । তাঁরা বলছেন, দেশের সবকটি  নির্বাচন করতে যা খরচ হয় তাঁর চেয়ে বেশি টাকা ব্যয় করে প্রধানমন্ত্রী আত্মপ্রচার করেন । তাই খরচের কথা না বলাই ভাল ।  

কংগ্রেসের মতো বড় দল বিরোধিতা করলেও এআইডিএমকে, সপা ও   টিআরএস এ ব্যাপারে বিজেপির পাশে আছে ।  আইন কমিশনকে এআইডিএম জানিয়েছে এটা হওয়া উচিত। তবে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে । আবার সপা প্রধান বলেছেন 2019  সালের  নির্বাচন থেকেই এই পদ্ধতি চালু হোক। আর লোকসভার সঙ্গেই  উত্তর  প্রদেশে বিধানসভা  ভোট হোক। তেমনটা হলে বিজেপি যে সমস্যায় পড়বে তাও জানিয়েছনে দেশের সবচেয়ে বড় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ।                                                

 

.